Connect with us

চট্টগ্রাম বিভাগ

নানা আয়োজনের মধ্যদিয়ে চট্টগ্রাম প্রেস ক্লাবের পারিবারিক সম্মিলন সম্পন্ন

Published

on

এম.আর.মিলন (স্টাফ রিপোর্টার চট্টগ্রাম)

নানা আয়োজনের মধ্যদিয়ে বুধবার (পহেলা মে) চট্টগ্রাম প্রেস ক্লাবের পরিবারিক সম্মিলন অনুষ্ঠিত হয়েছে। নগরীর ফয়’স লেক সী-ওয়ার্ল্ডে আয়োজিত এ অনুষ্ঠানে বিপুল সংখ্যক সদস্য এবং তাদের পরিবারবর্গ অংশগ্রহণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায়। প্রেস ক্লাব সভাপতি সালাহউদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাব সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। বিকাল ৩টা থেকে রাত ১১টা পর্যন্ত অনুষ্ঠানমালায় ছিলো বিভিন্ন রাইডস উপভোগ, নৌকাভ্রমণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, আড্ডা, কথামালা, চা- নাস্তা, নৈশভোজ ও র‌্যাফল ড্র।
অনুষ্ঠানে বক্তারা বলেন, পেশাগত ব্যস্ততার কারণে সাংবাদিকরা পরিবারকে খুব একটা সময় দিতে পারেন না। এ ধরনের পারিবারিক সম্মিলন করা গেলে নিজেদের পরিবারের পাশাপাশি সকল সদস্যদের পরিবার একসাথে আনন্দে মেতে উঠতে পারেন। এতে মানসিক প্রশান্তি আসে। নতুন উদ্যমে কাজ করার স্পৃহা জাগে।
চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা বলেন, বর্তমান কমিটি দায়িত্ব গ্রহণের পর থেকে সদস্যদের কল্যাণে কাজ করে যাচ্ছে। প্রেস ক্লাবকে স্বাবলম্বী করতে নানা উদ্যোগের পাশাপাশি বিভিন্ন সৃজনশীল অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে। আগামীতেও আরো নতুন নতুন কিছু করার চেষ্টা অব্যাহত থাকবে।
স্বাগত বক্তব্যে প্রেস ক্লাব সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, আজকের এই বিশাল মিলনমেলায় সদস্যরা তাদের পরিবার নিয়ে মেতে উঠেছে-এটাই আমাদের সার্থকতা। মহান মে দিবসে অতীতে প্রেস ক্লাবের বার্ষিক পিকনিক হতো। এবারের এই দিনে পারিবারিক সম্মিলনের আয়োজন করা হয়েছে। পরিবারের সকলেই স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করে দিনটি উপভোগ করেছেন।
যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন পারিবারিক সম্মিলন উদযাপন কমিটির আহবায়ক ও প্রেস ক্লাবে সিনিয়র সহসভাপতি চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, রাউজান উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, সম্মিলন উপকমিটির সদস্যসচিব এবং প্রেস ক্লাবের সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান। এ সময় সম্মিলন উপকমিটির যুগ্ম আহবায়ক ও প্রেস ক্লাবের সহসভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল, গ্রন্থাগার সম্পাদক কুতুব উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, কার্যকরী সদস্য জসীম চৌধুরী সবুজ, মো. আইয়ুব আলী ও বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম মঞ্জু।
সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দারের উপস্থাপনায় অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন প্রত্যয় বড়ুয়া অভি, জিয়াউদ্দিন বাদশা, জুলি, লিজা, চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য সুবল বড়ুয়া এবং সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিকের সহধর্মিণী কান্তা দে ও প্রেস ক্লাব সদস্য ঋত্বিক নয়নের সহধর্মিণী সুবর্ণা দাশ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *