Connecting You with the Truth

সাংস্কৃতিক কর্মকান্ড জোরদার করতে হবে: দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যান

প্রফেসর আহমেদ হোসেনরংপুর প্রতিনিধি: দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন বলেছেন মুক্তিযুদ্ধের চেতনার আলোকে সাংস্কৃতিক কর্মকান্ড বিকাশের মাধ্যমে দেশ থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকাসক্তি ও দুর্নীতি প্রতিরোধ করতে হবে।
রোববার লায়ন্স কালচারাল একাডেমির শুভ উদ্বোধন ও নবীন বরণ আনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষার পাশাপাশি তরুণদেরকে ক্রীড়া ও সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করতে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে। এজন্য শিক্ষা ও সংস্কৃতি মন্ত্রণালয় যৌথভাবে উদ্যোগ নিয়েছে। লায়ন্স স্কুল এন্ড কলেজের এ উদ্যোগের প্রশংসা করে তিনি বলেন দিনাজপুর বোর্ডের মধ্যে একটি নামকরা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠালাভ করবে এটাই তাঁর প্রত্যাশা।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা বোর্ডের সচিব আমিনুল হক সরকার। সভাপতিত্ব করেন লায়ন্স স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন।
প্রধান অতিথি বেলুন উড়িযে ও ফিতা কেটে লায়ন্স কালচারাল একাডেমির উদ্বোধন করেন। পরে একাডেমির সদস্যবৃন্দ এবং প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা মুক্তিযুদ্ধ ভিত্তিক ডিসপ্লে ও সঙ্গীত পরিবেশন করে।

Comments
Loading...