Connect with us

বিবিধ

অনলাইনে কিনুন কোরবানির পশু

Published

on

online-cow-32870

তথ্যপ্রযুক্তি ডেস্ক:  হাটে নয়, ঘরে বসেই কোরবানির গরু কেনার সুযোগ নিয়ে এসেছে বেশ কিছু অনলাইন শপিং সাইট। গত কয়েক বছরে তা বেশ জনপ্রিয়তাও পেয়েছে বলে জানিয়েছেন এ সব অনলাইন সাইটের উদ্যোক্তারা। এর ফলে একদিকে হাটের ঝক্কি ঝামেলা থেকে ক্রেতারা যেমন মুক্তি পাচ্ছেন তেমনি গরু খামারিরাও প্রকৃত মূল্য পাচ্ছেন বলেও মত তাদের।

কোরবানির গরু কিনতে গিয়ে হাটে এমন অভিজ্ঞতা হয়তো অনেকেরই রয়েছে। কিন্তু তাই বলে গরু কেনা তো বন্ধ থাকতে পারে না। আর তাই গরুর হাটের ঝক্কি ঝামেলা এড়াতে গত কয়েক বছর ধরে ঘরে বসে কোরবানির পশু কেনার ব্যবস্থা নিয়ে এসেছে বেশ কয়েকটি অনলাইন শপিং সাইট। যেখানে গরু, ছাগলের ছবির পাশাপাশি থাকছে পশুর ওজন, উচ্চতাসহ বিস্তারিত তথ্য। আর দরদাম পছন্দ হলেই বাসা পর্যন্ত পৌঁছে দেয়ারও দায়িত্ব নিচ্ছে এসব অনলাইন সাইট।

এখনই ডট কম পরিচালক সৈয়দা কামরুন আহমেদ বলেন, ‘গ্রামে নিজেদের বাড়িতে যেভাবে গরুকে পেলে-পুশে বড় করা হয় আমাদের চেষ্টা সেইসব পশু খুঁজে বের করা।’

অনলাইনে পশু বিক্রির এই ধারনা বাংলাদেশে নতুন হলেও গত বছর বেশ ভাল সারা পেয়েছেন বলে জানিয়েছেন বিভিন্ন অনলাইন সাইট উদ্যোক্তারা। এবারের কোরবানিতে দেশিয় গরুর চাহিদা বেশি থাকায় অনেকেই অনলাইন সাইটগুলোতে আগ্রহ দেখাচ্ছেন বলেও জানিয়েছেন তারা। ঘরে বসে কোরবানির পশু কেনাকাটার পাশাপাশি জবাই থেকে শুরু করে প্রক্রিয়াজাত করার দায়িত্বও নিচ্ছে অনেক প্রতিষ্ঠান।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *