Connect with us

দেশজুড়ে

অবশেষে লক্ষ্মীপুরে ভেঙ্গে ফেলা হচ্ছে আইনজীবীদের নব-নির্মিত ভবন

Published

on

Lakshmipur pic (2)সুপ্রিম কোর্টের নির্দেশে অবশেষে লক্ষ্মীপুরে ভেঙ্গে ফেলা হচ্ছে আইনজীবীদের নব-নির্মিত ভবন।

রুবেল হোসেন, লক্ষ্মীপুর: বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশে অবশেষে লক্ষ্মীপুর জেলা জজ আদালতের জায়গায় নির্মাণাধীন আইনজীবীদের নবনির্মিত ভবন উচ্ছেদ করা হচ্ছে। শনিবার (১৩ আগস্ট) সকাল ৮টা থেকে জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুজ্জামানে নের্তৃত্বে পুলিশ পাহারায় এ উচ্ছেদ অভিযান চলছে। ভবন ভাঙতে শনিবার সকাল থেকেই কাজ করছেন শ্রমিকরা।

এদিকে সকাল ১০ টার দিকে ঘটনাস্থল পরির্দশন করেন জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (সার্কেল) শাহ নেওয়াজ ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন।ভবন ভাঙতে শনিবার সকাল থেকেই কাজ করছেন শ্রমিকরা।

এর আগে গত ২৫ জুলাই প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
জানা গেছে, লক্ষ্মীপুর জেলা জজ আদালতের জায়গায় জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতিসহ বেশ কয়েকজন আইনজীবী অবৈধভাবে নতুন ভবন নির্মাণ করেছেন। চলতি বছরের শুরুতে লক্ষ্মীপুর সফরে যাওয়ার পর প্রধান বিচারপতি, বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যানকে নিয়ে আইনজীবীদের সঙ্গে বৈঠকও করেছেন। ওই সময় এ ভবন নির্মাণ কাজ থেকে বিরত থাকতে বলেছেন। কিন্তু তারপরও নির্মাণ কাজ অব্যাহত থাকায় সুপ্রিম কোর্টের এক কর্মচারী রিট করেন।
এ রিটের শুনানি শেষে হাইকোর্ট নির্মাণাধীন ভবনটিকে অবৈধ বলে রায় দেন। শুনানির এক পর্যায়ে দুই সপ্তাহের মধ্যে ভবনটি ভাঙতে বলেছে আপিল বিভাগ। এবং ভেঙে এ বিষয়ে জেলা প্রশাসককে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *