Connect with us

জাতীয়

এসএসসি পরীক্ষা হবে নির্ধারিত সময়েই -শিক্ষামন্ত্রী

Published

on

ssc examস্টাফ রিপোর্টার:

বিএনপি জোটের লাগাতার অবরোধের কারণে শিক্ষার্থী-অভিভাবকদের উৎকণ্ঠার মধ্যেই শিক্ষামন্ত্রী জানালেন, এসএসসি পরীক্ষা নির্ধারিত সময়েই শুরু হবে। এসএসসি পরীক্ষা ‘সুষ্ঠু, নকলমুক্ত ও ইতিবাচক’ পরিবেশে সম্পন্ন করতে গত কাল সচিবালয়ে এক বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে নুরুল ইসলাম নাহিদ বলেন, “হ্যাঁ, নির্ধারিত সময়েই পরীক্ষা হবে।”
আগামী ২ ফেব্র“য়ারি সারা দেশে একযোগে শুরু হতে যাচ্ছে চলতি শিক্ষাবর্ষের এসএসসি ও সমমানের পরীক্ষা, যাতে ১৪ লাখেরও বেশি শিক্ষার্থী অংশ নেবে।
শিক্ষামন্ত্রী বলেন, “আমরা অনুরোধ জানাচ্ছি, আল্লাহর দোহাই, খোদার দোহাই, মানবতার দোহাই, আপনারা (বিএনপি) দয়া করে আমাদের ছেলে-মেয়েদের পরীক্ষা নিশ্চিন্তে দেওয়ার ব্যবস্থা করে দিন।” উল্লেখ্য বিএনপি-জামায়াতের হরতালের কারণে ২০১৩ সালে এসএসসি’র ৩৭টি বিষয় এবং এইচএসসি’র ৪১টি বিষয়ের পরীক্ষা পেছাতে বাধ্য হয়েছিল কর্তৃপক্ষ। ওই বছরের জেএসসি-জেডিসি’র ১৭টি বিষয় এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীর দু’টি বিষয়ের পরীক্ষা হরতালের কারণে পিছিয়ে দেওয়া হয়। এছাড়া গত বছরের শেষ দিকে জেএসসি-জেডিসি এবং প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষাও বিএনপির হরতালের কবলে পড়লে বেশ কয়েকটি পরীক্ষা পিছিয়ে যায়।
গত ৫ জানুয়ারি থেকে সারা দেশে বিএনপি নেতৃত্বাধীন জোটের লাগাতার অবরোধে নাশকতা ও সহিংসতায় অন্তত ৩৮ জনের মৃত্যু হয়েছে। ইতোমধ্যে এই রাজনৈতিক অস্থিরতা থামার কোনো আশা না দেখা দেয়ায় শিক্ষার্থী ও অভিভাবকরা চরম উৎকণ্ঠায় পড়েছেন বলে অভিবাবকদের পক্ষ থেকে অভিযোগ ওঠেছে। তার উপর নির্ধারিত সময়ে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা এ নিয়েও শিক্ষার্থী ও অভিবাবকদের মধ্যে শঙ্কা কাটেনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *