Connect with us

দেশজুড়ে

কাউনিয়ার টেপামধুপুর ইউপি’র উন্মুক্ত বাজেট ঘোষনা

Published

on

মিজান,কাউনিয়া প্রতিনিধিঃ সোমবার (২৮ই মে) দুপুরে পরিষদ প্রাঙ্গনে রংপুরের কাউনিয়া উপজেলার টেপামধুপুর ইউপি’র ২০১৮-১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে।
২০১৮-১৯ অর্থ বছরের রাজস্ব ও উন্নয়ন মিলে সম্ভাব্য আয় থেকে বাজেট ধরা হয়েছে ৩ কোটি ৬৬ লাখ ১৪ হাজার ৪ শত ১২ টাকা। অপরদিকে বাজেটে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৬২ লাখ ৫৩ হাজার ২ শত ৩৯ টাকা। আর উদ্বৃত্ত্ব ধরা হয়েছে ৩ লাখ ৬১ হাজার ১ শত ৭৩ টাকা।
বাজেট ঘোষনা অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম সফি’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম নাজিয়া সুলতানা। এবং ইউপি সদস্য আশরাফুল ইসলাম এর সঞ্চালনায় ২০১৮-১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন ইউপি সচিব আশরাফ উদ্দিন বাবু।
এসময় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম মোল্লাহ, ইউছুব আলী, ব্যাংকার সুবোধ কুমার মিত্র, অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক পরেশ চক্রবর্তী, সিরাজুল ইসলাম, প্রধান শিক্ষক মোজাম্মেল হক বুলবুল প্রমূখ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য (সংরক্ষিত) মাহমুদা বেগম, পারুল বেগম, আবেদা বেগম, সাধারণ সদস্য রমজান আলী বাবু, মালেক মিয়া, ইউনুস আলী, রফিকুল ইসলাম, আব্দুল হাকিম, আব্দুর সাত্তার, মামুনুর রশিদ, ওসমান গনিসহ সাংবাদিক, শিক্ষক, ব্যবসায়ী ও গন্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও সূধীবৃন্দ।
টেপামধুপুর ইউপি’র ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটে দারিদ্র বিমোচন, শিশু ও নারী, দূর্যোগ ও ত্রান ব্যবস্থাপনা, কৃষি ও সেচ, রাস্তা-ঘাট, স্বাস্থ্য ও শিক্ষার প্রসারকে আগ্রাধিকার দেওয়া হয়েছে। বাজেট ঘোষনার শেষে ইউপি চেয়ারম্যান এই বাজেটকে জনবান্ধব ও কল্যাণকর বাজেট হিসাবে আখ্যায়িত করেন। পরে সভাপতি ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেনে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *