Connect with us

Highlights

কাউনিয়ায় এইচএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র প্রচার ও বিক্রির প্রতারণা চক্রের এক সদস্যকে গ্রেফতার

Published

on


রংপুরের কাউনিয়ায় আজিজুল ইসলাম (১৫) নামে ভুয়া প্রশ্নপত্র প্রচার ও বিক্রির প্রতারণা চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব-১৩। গত সোমবার রাতে উপজেলার নাজিরদহ চক্রপানি এলাকা থেকে তাকে আটক করা হয়। সে ওই এলাকার মোস্তাফিজার রহমান এর ছেলে। আটক আজিজুল ইমামগঞ্জ স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী হিসেবে গত এসএসসি-২০১৯ পরীক্ষায় অংশ নেয়। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইল সেটও জব্দ করা হয়েছে বলে জানা যায়।

মঙ্গলবার (০২ এপ্রিল) আ. ন. ম. ইমরান খান (এএসপি) সহকারী পরিচালক মিডিয়া অফিসার র‌্যাব-১৩ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, একটি বিশেষ আভিযানিক দল কর্তৃক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। সে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে টাকার বিনিময়ে চলমান এইচএসসি পরীক্ষা-২০১৯ এর ভূয়া প্রশ্নপত্র বিতরণের নামে প্রতারণা করে আসছিল। ভূয়া প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত সামাজিক যোগাযোগ মাধ্যমের একাধিক গ্রুপ, পেজের সক্রিয় সদস্যদের এডমিন হিসেবে সে দায়িত্ব পালন করত।

আরও জানান, সে বিভিন্ন লোকজনকে বিশেষ করে ছাত্র/ছাত্রীদেরকে প্রতারণার উদ্দেশ্যে প্রশ্নপত্র ফাঁস এবং রেজাল্ট পরিবর্তনের আশ্বাস দিয়ে প্রলুব্ধ করত। এছাড়াও সে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটস্অ্যাপ, মেসেঞ্জারসহ বিভিন্ন গ্রুপের মাধ্যমে যোগাযোগ করত এবং বিকাশের মাধ্যমে প্রতারণার অর্থ লেনদেন করত। র‌্যাব-১৩ এর আভিযানিক দলের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার কর্মকান্ডের কথা স্বীকার করেন। আটক আজিজুলকে কাউনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে কাউনিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল ইসলাম জানান, তার বিরুদ্ধে মামলা রুজু করে বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *