Connect with us

Highlights

কাউনিয়ায় প্রথম করোনা আক্রান্ত প্রকৌশলী আকাশ সুস্থ হলেন

Published

on

কাউনিয়া প্রতিনিধিঃ
ঢাকা মিরপুর-১২ এলাকার গার্মেন্টস প্রকৌশলী কাউনিয়ার জামাই আব্দুর রহমান আকাশ প্রাণঘাতী করোনা যুদ্ধে জয়ী হয়েছেন। সে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার ডাকুড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে এবং কাউনিয়া কলেজ সংলগ্ন এলাকার মরহুম আব্দুল কুদ্দুসের মেয়ে জামাই। উপজেলায় তিনিই প্রথম করোনা আক্রান্ত হয়েছিলেন এবং তিনিই প্রথম সুস্থ হলেন।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আব্দুর রহমান আকাশকে করোনামুক্ত ঘোষণা করেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ মীর হোসেন। একইসঙ্গে তাকে ফুলেল শুভেচ্ছা, সুস্থতা সনদপত্র, চিকিৎসা ব্যবস্থাপত্র, পিপিইসহ ফলমূল দেয়া হয়। এরআগে আব্দুর রহমান আকাশকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে তার শশুড় বাড়িটিও লকডাউন মুক্ত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ উলফৎ আরা বেগম।

এসময় সাথে ছিলেন সাপ্তাহিক প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক সারওয়ার আলম মুকুল, করোনা মোকাবেলায় উপজেলা সেচ্ছাসেবক টিমের সমন্বয়কারী মাহমুদুল হাসান পিন্টু, উপজেলা ছাত্রলীগের সিঃ সহ-সভাপতি জামিল হোসাইন, কলেজ ছাত্রলীগের সভাপতি আলী আকবর হালিম প্রমূখ।

গত ২০ এপ্রিল তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপর থেকে শশুড় বাড়িতেই উপজেলা স্বাস্থ্য বিভাগের নিবিড় তত্বাবধানে চিকিৎসা নেন তিনি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনেই পরপর দুটি নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় স্বাস্থ্য বিভাগ তাকে করোনামুক্ত ঘোষণা করেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট সূত্র। আব্দুর রহমান আকাশ বলেন, দৃঢ় মনোবল-নিয়মিত চিকিৎসা ও নির্দেশনা মেনে চলায় আমি সুস্থ হয়ে উঠেছি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *