Connect with us

দেশজুড়ে

কাউনিয়ায় শেখ হাসিনার ৩৭ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

Published

on

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের কাউনিয়ায় বঙ্গবন্ধু কন্যা আওয়ামীলীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টায় কাউনিয়া উপজেলা ও কলেজ ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধু কন্যা আওয়ামীলীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সারাদেশের ন্যায় কলেজ ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করে। পরে র‌্যালীটি বালাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ এর সমন্বয়ে উপজেলার প্রধান প্রধান সড়কে প্রদর্শন করে বাসস্ট্যান্ড মুক্তিযোদ্ধা চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক দিলদার আলী, আওয়ামীলীগ নেতা ফজর আলী, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ও ইউপি সদস্য অমরেশ চন্দ্র, ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের আহবায়ক শরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি সুশান্ত কুমার সরকার, সিনিয়র সহ-সভাপতি জামিল হোসেন, সাধারণ সম্পাদক আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, কাউনিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি আলী আকবার হালিম, সাধারণ সম্পাদক মহব্বত হোসেন হ্নদয়, যুগ্ন সম্পাদক মাইদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামীলীগ ও তার বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা কর্মীবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, ১৯৮১ এই দিনে দীর্ঘ নির্বাসন শেষে তিনি বাংলাদেশে বিকেল সাড়ে চারটায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের বোয়িং বিমানে ভারতের নয়াদিল্লী থেকে কলকাতা হয়ে তৎকালীন ঢাকা কুর্মিটোলা বিমান বন্দরে এসে পৌছেন।
বক্তারা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, ১৯৭৫ সাল থেকে দীর্ঘ নির্বাসন শেষে ১৯৮১ সালের ১৭মে গণতন্ত্রের মানস কন্যা শেখ হাসিনা বাংলার মাটিতে ফিরে আসেন। বাংলাদেশের গণতন্ত্রের পূর্নরুদ্ধারের এটা একটি মাইল ফলক। সুগম হয় মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার মুল্যবোধ ও গণতন্ত্র প্রতিষ্ঠার পথ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *