Connect with us

দেশজুড়ে

কাউনিয়ায় “সৃজনে উন্নয়নে বাংলাদেশ” শীর্ষক সাংস্কৃতিক উৎসব ও মেলা

Published

on


মিজান,কাউনিয়া প্রতিনিধিঃ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে সারাদেশের ন্যায় রংপুরের কাউনিয়া উপজেলা প্রশাসন এর আয়োজনে নানা কর্মসূচির মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো “সৃজনে উন্নয়নে বাংলাদেশ” শীর্ষক সাংস্কৃতিক উৎসব ও মেলা। মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে উপজেলা প্রশাসনের সকল দপ্তর/সংস্থা ও শিক্ষার্থীদের সমন্বয়ে পরিষদ চত্বর থেকে সরকারের উন্নয়ন কার্যক্রম উপস্থাপন করে একটি উন্নয়ন র‌্যালী গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে স্থানীয় বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ সাংস্কৃতিক উৎসব ও মেলা অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী চলা সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগসমূহ-একটি বাড়ি একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, নারীর ক্ষমতায়ন, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, সবার জন্য বিদ্যুৎ, আশ্রয়ণ প্রকল্প, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, শিক্ষা সহায়তা কার্যক্রম, বিনিয়োগ বিকাশের পাশাপাশি পরিবেশ সুরক্ষা এবং সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়নমূলক কর্মকান্ডের ওপর ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হয়।
এছাড়াও উপজেলা পর্যায়ে জনসাধারণকে সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে অবহিত করা। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী প্রচার-প্রচারণার মাধ্যমে এসকল কর্মকান্ড প্রতিরোধে স্থানীয় জনসাধারণকে অধিকতর সচেতন করা। ধর্মীয় সম্প্রীতি এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের দৃঢ়প্রত্যয় সম্পর্কে জনগণকে অবহিত করার মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি ও অসাম্প্রদায়িক চেতনা বিকশিত করা এবং স্থানীয় পর্যায়ের উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার-প্রসারের সুযোগ সৃষ্টি করার উদ্দেশ্য নিয়ে আয়োজিত অনুষ্ঠানে নির্বাহী কর্মকর্তা এসএম নাজিয়া সুলতানা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া, সাধারণ সম্পাদক এমএ হান্নান, সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী খাতুন, কোম্পানী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিম, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক দিলদার আলী, জেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ধনজিৎ ঘোষ তাপস, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি প্রমূখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *