Connect with us

দেশজুড়ে

কাউনিয়ায় হেযবুত তওহীদ এর ইফতার মাহফিল

Published

on

কাউনিয়া(রংপুর)প্রতিনিধিঃ রংপুরের কাউনিয়ায় বৃহস্পতিবার (৩১শে মে) মোফাজ্জল হোসেন মডেল উচ্চ বিদ্যালয় হলরুমে মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক সংগঠন হেযবুত তওহীদ এর ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
হেযবুত তওহীদের উপজেলা সভাপতি ও ইউপি সদস্য মোঃ মনতাজ আলী’র সভাপতিত্বে ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অধ্যক্ষ মোঃ মোফাজ্জল হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রিপোটার্স ইউনিটি’র সভাপতি ও সাপ্তাহিক কাউনিয়া পত্রিকার প্রকাশক ও সম্পাদক সহকারী অধ্যাপক শাহ্ মোঃ মোবাশ্বারুল ইসলাম রাজু, মোফাজ্জল হোসেন মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ গোলাম মোস্তফা, প্রেসক্লাব সহ-সভাপতি মোঃ নুরুল ইসলাম, জেলা শ্রেষ্ঠ ইমাম মৌলভী মোঃ মজিবুর রহমান, ওয়ার্ড আওয়ামীলীগেরসভাপতি মোঃ এনামুল হক দুলাল, সাধারণ সম্পাদক এইচ এন শাহীন, প্রভাষক আবু মোঃ আহসান সিদ্দিক পল্লব, উপজেলা ছাত্রলীগের সিঃ সহ-সভাপতি মোঃ জামিল হোসাইন, জেটিভি নিউজ ও দৈনিক বজ্রশক্তি প্রতিনিধি নিতাই রায়, বাংলাদেশেরপত্র ডটকম ও দৈনিক আখিরা প্রতিনিধি মোঃ মিজানুর রহমান মিজান, বালাপাড়া ইউপি গ্রাম আদালত সহকারী মোঃ জুলহাস হোসেন সোহাগ, উপজেলা জাতীয় ছাত্র সমাজের যুগ্ন সম্পাদক মোঃ আব্দুর রহিম খোকন প্রমুখ।
অনুষ্ঠানে রমাজেনর উদ্দেশ্য ও গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন দৈনিক বজ্রশক্তির রংপুর ব্যুরো প্রধান হেযবুত তওহীদ সদস্য আমিরুল ইসলাম। তিনি বলেন, মহান আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য এক উত্তম আমলে নাম রমজান। আল্লাহর হুকুম অনুসারে মোমেন বান্দা দীর্ঘ এক মাস দিনের একটা নির্দিষ্ট সময়ে পানাহার ও অন্যান্য জৈবিক চাহিদা থেকে বিরত থাকেন। এর মধ্য দিয়ে তিনি ইন্দ্রিয় ও আত্ত্বাকে নিয়ন্ত্রণ করতে শিখেন, সমাজের দারিদ্র ও বঞ্চিত মানুষের দুঃখ কষ্ট উপলব্ধি করেন। এভাবে রোজার শিক্ষা প্রতিফলিত হবে মোমেনদের ব্যক্তিগত, সামাজিক ও জাতীয় জীবনে। তারা হবেন আল্লাহর হুকুম পালনের প্রতি সজাগ, সচেষ্ট। তারা ভোগবাদী হবেন না,বরং তারা হবেন নিয়ন্ত্রিত, সংযমী, সমাজের দরিদ্র ও সুবিধা বঞ্চিত মানুষের প্রতি সদয় ও হিতাকাঙ্খী। ফলে এমন একটি সমাজ গড়ে উঠবে যেখানে একে অপরের জন্য ত্যাগ স্বীকার করতে উৎসাহী হবে। তাদের মধ্যে বিরাজ করবে সহযোগিতা সহমর্মিতা। আর এটাই হচ্ছে রোজার মুল শিক্ষা।
এছাড়াও উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দসহ এলাকাবাসী। এসময় ইফতার পূর্ববর্তী জঙ্গীবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে হেযবুত তওহীদ আন্দোলনের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *