Connect with us

দেশজুড়ে

রংপুরে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন’র ইফতার মাহফিল

Published

on

রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, সংবাদপত্র সমাজের দর্পণ। আমরা সংবাদপত্রের মাধ্যমে সমাজের প্রতিচ্ছবি দেখতে পাই। আর এ কাজটি করতে যারা অসামান্য অবদান রাখেন তারা ফটো সাংবাদিক। জীবনের ঝুঁকি নিয়ে তারা যে ভাবে কাজ করেন তা দেশ ও জাতি গঠনে নিঃসন্দেহে গুরত্বপূর্ণ ভূমিকা রাখছে।
বৃহস্পতিবার রংপুর পুলিশ কমিউনিটি হলের ভ্যান্টেজে অনুষ্ঠিত বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন রংপুরের আয়োজনে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মেয়র বলেন, একজন জনপ্রতিনিধির কর্মকাণ্ড পর্যবেক্ষণে সাংবাদিকরা বিশাল ভূমিকা রাখতে পারে। ভালো কাজে উৎসাহ প্রদান ও খারাপ কাজে সমালোচনা এবং তা তুলে ধরলে জবাবদিহিতা নিশ্চিত হয়। আর এ কাজে সাংবাদিকরা গুরত্বপূর্ণ ভূমিকা রাখে বলে আমি মনে করি।
পেশাদারিত্বের সঙ্গে কাজ করার আহবান জানিয়ে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশন রংপুরের পাশে থাকার প্রতিশ্রæতি ব্যক্ত করেন মেয়র।
সংগঠনের সভাপতি জাহিদ হোসেন লুসিডের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি। বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন রংপুরের কার্যকরী সদস্য আসাদুজ্জামান আফজালের সঞ্চলনায় বক্তব্য রাখেন, রংপুর জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি ভিপি আলা উদ্দিন মিয়া, রংপুর সিটি কর্পোরেশনের ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুর রহমান টিটু, সুজন মহানগর কমিটির সভাপতি অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, রংপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও যুগান্তর অফিস প্রধান মাহবুব রহমান হাবু, এনটিভির রংপুর অফিস প্রধান ও স্টাফ রিপোর্টার একেএম মঈনুল হক, বৈশাখী টেলিভিশনের রংপুর প্রতিনিধি আফতাব হোসেন, দৈনিক ইত্তেফাক রংপুর গোলাম মোস্তফা আনছারী, মাহিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও ভোরের ডাক রংপুর ব্যুরো প্রধান বাবলু নাগ, বাংলা চোখ ও সুমি গ্রæপের চেয়ারম্যান আলহাজ্ব তানবীর হোসেন আশরাফী, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি, রংপুর কোতয়ালী থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আনোয়ার হোসেন, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন রংপুরের সাধারণ সম্পাদক ও দৈনিক পরিবেশ চীফ ফটো সাংবাদিক মমিনুল ইসলাম রিপন, সিনিয়র সহ-সভাপতি ও রংপুর চিত্র স্টাফ ফটো সাংবাদিক এম মিরু সরকার, সহ- সাধারণ সম্পাদক ও এনটিভির স্টাফ ক্যামেরাপার্সন আসাদুজ্জামান আরমান হক, কোষাধ্যক্ষ ও যুগের আলোর ফটো সাংবাদিক ইমরোজ হোসেন ইমু, সাংগঠনিক সম্পাদক ও দৈনিক আখিরার ফটো সাংবাদিক নজমুল ওহাব টিপু, দপ্তর ও প্রচার সম্পাদক ও প্রথম খবরের ফটো সাংবাদিক মেজবাহুল হিমেল দৈনিক প্রভাতের ফটো সাংবাদিক শাহিন সরকার প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন এসএ টিভি রংপুর ব্যুারো প্রধান রেজাউল ইসলাম বাবু, রংপুর সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম পিয়াল, ক্রীড়া সম্পাদক ও জাগো নিউজের রংপুর প্রতিনিধি জাহাঙ্গীর কবীর জিতু, রিপোর্টার্স ক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও চ্যানেল নাইনের ব্যুরো প্রধান রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক ও এশিয়ান টিভির রংপুর প্রতিনিধি বাদশাহ ওসামানী, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক ও খোলাকাগজ প্রতিনিধি হারুনুর রশিদ সোহেল, আলোকিত বাংলাদেশ রংপুর ব্যুরো প্রধান আব্দুর রহমান মিন্টু, ভোরের কাগজ রংপুর প্রতিনিধি হাসান গোর্কি, দৈনিক মাতৃছায়া রংপুর প্রতিনিধি এসএম জাকির হোসেন, প্রতিদিনের সংবাদ রংপুর প্রতিনিধি আব্দুর রহমান রাসেল, ভিডিও জার্নালিষ্ট এসোসিয়েশন রংপুরের সভাপতি শাহ নেওয়াজ জনি, সহ-সভাপতি সাদ্দাম হোসেন ডেমি, সাধারণ সম্পাদক এহসানুল হক সুমুন, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন রংপুরের কার্যকরী সদস্য ও যুগের আলোর স্টাফ ফটো সাংবাদিক আসাদুজ্জামান আফজাল, প্রথম আলোর স্টাফ ফটো সাংবাদিক ময়নুল হক, খন্দকার মিলন আলম মামুন, কামরুজ্জামান সেলিম, মেরাজুল ইসলামসহ রংপুরের প্রশাসনের কর্মকর্তারাসহ বিভিন্ন সরকারী-বেসরকারী, রাজনীতিক, সামাজিক ও সাংস্কৃতিক, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *