Connect with us

জাতীয়

কুমিল্লায় বাসে বোমা হামলা- খালেদাকে হুকুমের আসামি করে মামলা

Published

on

Khaledaকৃমিল্লা প্রতিনিধি:
কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা মেরে সাতজনকে পুড়িয়ে হত্যার ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুকুমের আসামি করে দুটি মামলা হয়েছে। মামলায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা ওই এলাকার সাবেক সাংসদ সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহেরকেও আসামি করা হয়েছে বলে কুমিল্লার পুলিশ সুপার টুটুল চক্রবর্তী জানিয়েছেন।
গত মঙ্গলবার ভোররাতে উপজেলার জগমোহনপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাসে পেট্রলবোমায় আগুনে সাতজনের মৃত্যুর পর রাতেই চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান মামলা দুটি দায়ের করেন। হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা দুই মামলায়ই বিএনপি-জামায়াতের ৫৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরো ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে বলে চৌদ্দগ্রামের ওসি উত্তম চক্রবর্তী জানিয়েছেন।
বিএনপি নেত্রী খালেদা জিয়া গত ৫ জানুয়ারি সারাদেশে লাগাতার অবরোধের ডাক দেওয়ার পর রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগ, পেট্রলবোমা নিক্ষেপ ও হাতবোমায় অর্ধ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। কয়েকদিন আগেও চৌদ্দগ্রামে একটি কভার্ড ভ্যান পুড়িয়ে দেওয়ার ঘটনায় পুলিশ যে মামলাটি করেছিল, তাতে অবরোধ আহ্বানকারী খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়েছিল। এছাড়া রাজধানীর যাত্রাবাড়িতে বাসে পেট্রলবোমা নিক্ষেপের ঘটনায়ও খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মামলা করে পুলিশ। এর বাইরে গত ২ ফেব্রুয়ারি আওয়ামী লীগের এক সমর্থক অবরোধ-হরতালে সারাদেশে নাশকতায় ৪২ জনের মৃত্যুর জন্য খালেদা জিয়াকে হুকুমের আসামি করে আদালতে অভিযোগ দায়ের করেন। গুলশান থানার ওসিকে অভিযোগ তদন্ত করে আগামী ১ মার্চের মধ্যে প্রতিবেদন দিতে বলেছে আদালত।
৫ জানুয়ারি অবরোধ শুরু হওয়ার পর এক ঘটনায় চৌদ্দগ্রামেই সর্বাধিক সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ২৫ জন, যাদের ১০ জনই দগ্ধ হয়েছেন। এ ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল জানিয়েছেন, এই হামলা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. গোলামুর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। হামলায় জড়িতদের ধরতে পুলিশের পাশাপাশির্ যাব ও বিজিবি সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে পুলিশ সুপার টুটুল চক্রবর্তী জানিয়েছেন। নাশকতাকারীদের বিষয়ে তথ্য দিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *