Connect with us

খেলাধুলা

জয়ে আশা জিইয়ে রাখলো ইংলিশরা

Published

on

eng bowler ecstacyস্টাফ রিপোর্টার:
একাদশ বিশ্বকাপে অবশেষে জয়ের দেখা পেল ইংল্যান্ড। এদিন নিউজিল্যান্ডের ক্রাইসচার্চে স্কটল্যান্ডকে ১১৯ রানের বড় ব্যবধানে হারায় ইংলিশরা। ইংল্যান্ডের দেয়া ৩০৪ রানের টার্গেটে ব্যাটিং করতে নামা ফিন-অ্যান্ডারসন-ওকসদের দুর্দান্ত বোলিংয়ে ১৮৪ রানেই গুটিয়ে যায় স্কটিশরা।
এর আগে নিজেদের প্রথম দুই ম্যাচে দুই স্বাগতিক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার মানতে হয় পিটার মরেসের শিষ্যদের। এদিন জয়ের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্কটল্যান্ড। তবে একপ্রান্তে আগলে রেখে লড়ে যান ওপেনার কায়েল কোয়েটজার। তবে ডানহাতি এ ব্যাটসম্যান ব্যক্তিগত ৭১ রানে আউট হলে বিপর্যয়ে পড়ে দলটি। মাঝে অধিনায়ক প্রিস্টন মোমেসন ও ম্যাথিউ ক্রস কিছুটা প্রতিরোধ করার চেষ্টা করলেও তা শুধুমাত্র ব্যাবধানই কমাতে পেরেছে। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন স্টিভেন ফিন। এছাড়া দুটি করে উইকেট নিয়েছেন মঈন আলী, জেমস অ্যান্ডারসন ও ক্রিস ওকস।
এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে মঈন ও ইয়ান বেল বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে ওপেনিংয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েন। তারা দু’জনে মিলে ১৭২ রানের জুটি গড়ে দলের মজবুত ভিত গড়ে দেন। পাশাপাশি বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন মঈন আলী। তিনি ১০৭ বলে ১২ চার ও পাঁচ ছয়ে ১২৮ রান করে প্যাভিলিওনে ফিরেন। এছাড়া বেলের ব্যাট থেকে আসে আরো ৫৪ রান। আর শেষ দিকে অধিনায়ক ইয়ন মরগান ৪৬ রান করলে তিনশ’ রান পার করে ইংল্যান্ড। স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট পেয়েছেন জস ডেভি। আর ম্যাচ সেরার পুরস্কার ওঠে সেঞ্চুরি ও দুই উইকেট পাওয়া মঈন আলীর হাতে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *