Connect with us

ঝিনাইদহ

ঝিনাইদহে শ্রেণী কক্ষের অভাবে বাঁশ ঝাড়ের নীচে ক্লাস

Published

on

jheniadah picমনিরুজ্জামান সুমন,ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলার ফুরসন্ধি ইউনিয়নের দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ক্লাস রুমের অভাবে বাঁশের ঝাড়ের নীচে ক্লাস করছে দীর্ঘদিন। বিদ্যালয়টি ১৯৯৮ সালে স্থাপিত হয় তাহার পর থেকে গ্রামের জনসাধারণের সহযোগিতায় একটি টিনের ঘর তৈরি করে সেখানে ১৮৮ জন ছাত্রছাত্রীর বসার জায়গার অভাবে শিশু শ্রেণীর ৪২ জন ছাত্রছাত্রী নিয়ে বাধ্য হয়ে বাঁশের ঝাড়ের নীচে তাদের কে ক্লাস করাতে হচ্ছে। এতে আগ্রহ হারাচ্ছে লেখাপড়ার প্রতি কোমল মতি শিশুরা। এছাড়া যে টিনের ঘর আছে তাহা সামান্য বাতাসে উড়ে যাওয়ার অবস্থা। সামনে বর্ষা মৌসুমে এই শিশুদের কোথায় ক্লাস করাবেন এই নিয়ে দুঃচিন্তায় দিন অতিবাহিত করছেন এই স্কুলের শিক্ষক বৃন্দ।

এই প্রসঙ্গে দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রবীন সিকদার বলেন,এখন বৃষ্টির সময় নয় তাই এইভাবে শিশুদের ক্লাস নিতে পারছি কিন্তু যখন ঝড় বৃষ্টি হয় তখন ওদের ক্লাস বাধ্য হয়ে আমাদের বন্ধ রাখতে হয়। যাহার কারনে শিশুরা পড়া শুনায় অমনোযোগী হয়ে পড়ে।

এলাকা বাসীর প্রত্যাশা সরকার যদি বিষয়টি বর্ষা শুরু হওয়ার আগে তেমন কোন ব্যবস্থা করে তাহলে আমাদের ছেলে মেয়েদের এই ভাবে লেখাপড়ার ক্ষতি হয় না। তাই সরকারের নিকট তাদের দাবী সরকার অতি দ্রত এই খানে স্কুল রুম নির্মাণ করে এই কষ্ট লাঘব করবে। আশায় আছি আমাদের বাচ্ছাদের মলিন মুখে হাসি ফোঁটার প্রত্যাশায়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *