Connect with us

Highlights

টাঙ্গাইলে মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর ১২তম মহাপ্রয়াণ দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

Published

on

টাঙ্গাইল প্রতিনিধি:
টাঙ্গাইলে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে হেযবুত তওহীদের প্রতিষ্ঠাতা এমামুযযামান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর ১২তম ওফাত দিবস। এ উপলক্ষে শুক্রবার (১৯ জানুয়ারি ২০২৪) টাঙ্গাইলের মির্জাপুর উপজেলাধীন গোড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে গোড়াইয়ে এমামুযযামানের কবর জিয়ারত, দোয়া মাহফিল, দুস্থদের মাঝে খাবার বিতরণ সহ নানা কর্মসূচি পালিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর জামাতা ও হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম।

প্রধান অতিথির বক্তব্যে হোসাইন মোহাম্মদ সেলিম বলেন, এমামুযযামান একজন ক্ষণজন্মা মহাপুরুষ ছিলেন, যার আগমনে পৃথিবীতে বিরাজিত অন্ধকার দূর হয়ে আলোকবর্তিকা ফিরে পেয়েছে। মানুষ যখন হতাশায় নিমজ্জিত, পথহারা, দিশেহারা, হাজারও ফেরকা-মাযহাবে বিভক্ত, পথের দিশা পাচ্ছিল না; ধর্মব্যবসা উগ্রবাদীদের আস্ফালনে সমাজ অন্ধকারাচ্ছন্ন ঠিক এমন একটি মুহূর্তে আলোকবর্তিকা ও হেদায়াতের বাণী নিয়ে আবির্ভূত হন যামানার এমাম এমামুযযামান জনাব মোহাম্মদ বায়াজিদ খান পন্নী। তিনি এমন একজন মহাপুরুষ ছিলেন যাঁর জীবনে একটা মিথ্যা কথা বলার রেকর্ড নেই, নৈতিক স্খলনের নজির নেই। যিনি জীবনের শেষ দিন পর্যন্ত নিজে রোজকার করে জীবিকা নির্বাহ করেছেন। তাঁর মত একজন মহামানবের আগমনে মানবজাতি ধন্য। যেকারণে দেশ-বিদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মানুষের আবেগ অনুভূতির স্থানে পরিণত হচ্ছে গোড়াই কবরস্থান।

তিনি আরও বলেন, বর্তমান হতাশাগ্রস্ত মানবজাতির উত্থান ঘটাতে হলে জনাব মোহাম্মদ বায়াজিদ খান পন্নী কর্তৃক উত্থাপিত প্রস্তাবনার উপর ঐকমত্য হবার বিকল্প নেই বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, এমামুযযামানের সহধর্মিনী ও হেযবুত তওহীদের প্রধান উপদেষ্টা খাদিজা খাতুন, বড় জামাতা ও হেযবুত তওহীদের আন্তর্জাতিক প্রচার বিভাগের সম্পাদক মশিউর রহমান, জ্যৈষ্ঠ কন্যা ও কেন্দ্রীয় স্বাস্থ্য বিভাগের প্রধান উম্মত তিজান মাখদুমা পন্নী, কনিষ্ঠপুত্র সাইফ আল মুসান্না খান পন্নী, বিশিষ্ট শিল্পপতি ও বাংলাদেশ ব্রিকস অ্যাসোসিয়েশনের সভাপতি ফিরোজ হায়দার খান, সমাজসেবক লুৎফর রহমান বাবু, সমাজসেবক শহীদুল ইসলাম, এডভোকেট উথান খান, হেযবুত তওহীদের সমন্বয়কারী নিজাম উদ্দিন, হেযবুত তওহীদের ঢাকা বিভাগীয় আমির ডা. মাহবুব আলম মাহফুজ, টাঙ্গাইল জেলা সভাপতি সাজ্জাদ কাদির খান সোহেল, সমাজসেবক ওমর খান প্রমুখ।

সভায় সভাপতিত্ব করেন পন্নী পরিবারের সদস্য ও বিশিষ্ট সমাজ সেবক ওমর আলী খান পন্নী। সভায় এমামুযযামান বায়াজীদ খান পন্নীর কনিষ্ঠ কন্যা হেযবুত তওহীদের নারী বিষয়ক সম্পাদক ও দৈনিক দেশেরপত্রের সম্পাদক রুফায়দাহ পন্নীর স্মৃতিচারণমূলক ভিডিও বক্তব্য প্রচারকালে উপস্থিত সকলে আবেগ আপ্লুত হয়ে পড়েন।অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও সর্বস্তরের হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেন।

আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে উপস্থিত জনসাধারণের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়াও ঐতিহ্যবাহী গোড়াই মাজারে শায়িত জনাব বায়াজীদ খান পন্নীর কবর সহ গোড়াই মাজারে বায়াজীদ খান পন্নীর পিতা মেহেদী আলী খান পন্নী, পিতামহ হায়দার আলী খান পন্নী, মঈন খান পন্নী ও অন্যান্য স্বজনদের কবর জিয়ারত করেন অতিথি সহ অন্যরা। অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত দোয়া মাহফিল ও আলোচনা সভায় উপস্থিত তার পরিবারের সদস্য ও শুভাকাঙ্খীবৃন্দ আবেগআপ্লুত হয়ে পরেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *