Connect with us

জাতীয়

টাম্পাকো কারখানার ধ্বংসস্তূপে আরো ৩ লাশ উদ্ধার

Published

on

tongiঅনলাইন ডেস্ক: গাজীপুরের টঙ্গির টাম্পাকো কারখানা ধ্বংসস্তূপ থেকে আরো দুইজনের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৯ এ দাঁড়াল। নিহতরা হলেন, সিরাজগঞ্জের শাহজাদপুর থানার জিকারবাড়িয়া গ্রামের সুলতান গাজীর ছেলে আনিসুর রহমান (৩০), চাঁদপুরের কচুয়া থানার তেকরিয়া লালখান গ্রামের ইউসুফ পাটুয়ারীর ছেলে নাসির উদ্দিন পাটুয়ারী (৩৪) এবং ফরিদপুরের বোয়ালমারী থানার বিমনগর গ্রামের মজাম মোল্লার ছেলে চুন্নু মোল্লা (২২) । এরা ওই কারখানার অপারেটর পদে কর্মরত ছিলেন।
গাজীপুরের ফায়ার সার্ভিসের উপ সহকারী আখতারুজ্জামান লিটন জানান, সোমবার বেলা সোয়া ১২টার দিকে ধ্বংসস্তূপ অপসারণের সময় লাশগুলো পাওয়া যায়।নিহতদের জামাকাপড় ও পকেটে থাকা ব্যাংকের এটিএম বুথের কার্ড থেকে লাশগুলোর পরিচয় জানা গেছে। লাশগুলো ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতোলে পাঠানো হয়েছে। নিহতদের মধ্যে ২৯ জনকে সনাক্ত করা হয়েছে। নিখোঁজ রয়েছে এখনো ১০ জন। এখন পর্যন্ত ওই হাসপাতাল মর্গে ১২ জনের লাশ সংরক্ষণ করা রয়েছে।
উল্লেখ্য, ১০ সেপ্টেম্বর ওই কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড ঘটে। পুরো কারখানা ধ্বংসস্তূপে পরিণত হয়। গাজীপুরের ২৫টি দমকল ইউনিট প্রায় ২৯ ঘণ্টা চেষ্টা চালিয়ে রবিবার দুপুরের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *