Connect with us

ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে গোরস্থানের জমি দখলের অভিযোগ

Published

on

সরকারি জমি দখলঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নে স্থানীয় দুই ভাইয়ের বিরুদ্ধে গোরস্থানের জমি দখলের অভিযোগ উঠেছে। এরই প্রতিবাদে সোববার দুপুরে ওই ইউনিয়নের নদীপাড়া এলাকার পারিবারিক গোরস্থানের সামনে বিক্ষোভ করে এলাকাবাসী। অভিযুক্ত দুই ভাই হলেন- নদীপাড়া গ্রামের মৃত আব্দুল আজিজ শাহ এর ছেলে মোজাম্মেল হক ও জুলফিকার আলী ভুট্ট।
এলাকাবাসী জানায়, দীর্ঘদিন থেকে দুই ভাই মোজাম্মেল ও জুফিকার গোরস্থানের ৭ শতক জমি দখলের পায়তারা করে আসছে। বিভিন্ন সময় তারা গোরস্থানের জমি ঘেরা দেওয়ার চেষ্টাও করে। এদিকে বৃহস্পতিবার রাতে ওই ইউনিনের নদীপাড়া গ্রামের রুহুল আমিনের স্ত্রী মোকলেসা বেগমের এক দিনের বাচ্চা মারা যায়। পরে ধর্মীয় নিয়ম অনুযায়ী রাত সাড়ে ৮টার দিকে নদীপাড়া গ্রামের পারিবারিক গোরস্থানে ওই শিশুটির লাশ দাফন করা হয়। সোমবার সকালে পুনরায় দুই ভাই গোরস্থাটির জমি দখলের চেষ্টা করে বলে অভিযোগ করেন এলাকাবাসী। এ ঘটনায় এলাকাবাসী সোমবার দুপুরে গোরস্থানের সামনে বিক্ষোভ করে। এছাড়াও অবৈধ দখলবাজ মোজাম্মেল হক ও জুলফিকার আলীর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।
কান্নাজড়িত কণ্ঠে মোকলেসা বেগম বলেন, সন্তানের মৃত্যুতে যতটুকু ব্যাথা পেয়েছেন, তাঁর চেয়েও বেশি ব্যাথা পেয়েছেন তাঁর সন্তানের কবরের উপর ময়লা আবর্জনা দেখে। তিনি বলেন, এ ধরনের কাজ যারা করেছেন আল্লাহ তাদেরকে যেন ক্ষমা না করেন।
৭০ বছরের এক বৃদ্ধ জসির উদ্দীন বলেন, তিনি প্রায় ৪০ বছর যাবৎ এ গোরস্থান দেখে আসছেন। এমনকি তিনি এই গোরস্থানে অনেকের দাফন কাজে অংশ নিয়েছেন। আজ এই গোরস্থান দখলের পায়তারা করা হচ্ছে।
এলাকাবাসী শেফালী আক্তার বলেন, সোমবার ভোরে প্রকৃতির যাকে সাড়া দিতে গেলে দেখেন দুই ভাই জুলফিকার আলী ও মোজাম্মেল হক শিশুটির কবরের উপর ময়লা আবর্জনা ফেলছেন।
অভিযুক্ত জুলফিকার আলী ও মোজাম্মেল হকের সাথে যোগাযোগ করা হলে তাঁরা জানান, ওই এলাকার ৩৬১৫ দাগের ৭ শতক জমির মালিক তাঁরা। এ জমি নিয়ে ২টি মামলা ঠাকুরগাঁও ম্যাজিস্ট্রেট কোর্টে বিচারাধিন রয়েছে। কবরের উপর ময়লা আবর্জনার বিষয়ে তাঁরা জানান, এ ধরনের কাজ তাঁরা করেনি। তাদের বিরুদ্ধে যারা অভিযোগ করেছেন তাঁরা নিজেরাই এই কাজগুলো করে তাদেরকে হয়রানী করার চেষ্টা করছেন বলে দুই ভাই জানান।
চিলারং ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, বিষয়টি শোনার পর তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান ঠাকুরগাঁও সদর থানার ওসি মশিউর রহমান ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *