Connect with us

আন্তর্জাতিক

ভারতে ডাইনি অপবাদে নারীর মুন্ড কর্তন করল গ্রামবাসী

Published

on

আন্তর্জাতিক ডেস্ক :  ডাকিনিবিদ্যার অস্তিত্ব আছে কি না, কে জানে। তবে মাঝেমধ্যে শোনা যায় ডাকিনিদের তন্ত্রমন্ত্রের কথা। পৈশাচিক তন্ত্রসাধক এসব ডাকিনি তাদের অশরীরী ক্ষমতাকে কাজে লাগিয়ে লোকজনের অনিষ্ট করে থাকে। ডাকিনিদের ডাইনি বলেও অভিহিত করা হয়।

সভ্যতার ‘অতি-আধুনিক’ এ যুগেও ‘ডাইনি’ অপবাদ দিয়ে এক নারীকে গলা কেটে হত্যা করলো গ্রামবাসী। এ মধ্যযুগীয় বর্বরতার সাক্ষী হতে হলো ভারতের আসাম রাজ্যের সোনিতপুর জেলাকে।

সোনিতপুরের ভিমাজুলি গ্রামে সম্প্রতি এ ঘটনা ঘটে বলে মঙ্গলবার (২১ জুলাই) জানায় ভারতীয় সংবাদমাধ্যম। আর গ্রামবাসীর ন্যাক্কারজনক বর্বরতার শিকার হন মোনি ওরাং নামে ষাটোর্ধ্ব এক প্রৌঢ়া।

স্থানীয় পুলিশের সুপারিনটেন্ডেন্ট বিশ্বনাথ চারিয়ালি জানান, ডাইনি বিদ্যা চর্চার অভিযোগ এনে মোনি ওরাংয়ের ওপর এ হামলা চালানো হয়।

তিনি ‍জানান, ওই গ্রামের এক দম্পতি স্থানীয়দের মোনি ওরাংয়ের বিরুদ্ধে ক্ষেপিয়ে তোলে। এরপর তাকে বাড়ি থেকে বের করে বেধড়ক মারধর করে। এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে ওই প্রৌঢ়ার শিরশ্ছেদও করে ফেলে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তাদেরও বাধা দেয় গ্রামবাসী। পরে অবশ্য, অ্যাসিস্ট্যান্ট সুপারিনটেন্ডেন্ট অব পুলিশ সামাদ হুসেনের নেতৃত্বে একটি দল কোনো রকমে উন্মত্ত জনতাকে হটিয়ে ওই প্রৌঢ়ার গলা কাটা মৃতদেহটি উদ্ধার করে।

মৃতদেহটি ময়নাতদন্তের জন্য নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *