Connect with us

জাতীয়

দেশেরপত্রের উদ্যোগে সাংবাদিক কর্মশালা অনুষ্ঠিত

Published

on

রাজধানীতে দৈনিক দেশেরপত্র ও দৈনিক বজ্রশক্তির যৌথ উদ্যোগে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর উত্তরায় দৈনিক দেশেরপত্রের নিজস্ব কার্যালয় হলরুমে এ কর্মশালার আয়োজন করা হয়।

দৈনিক বজ্রশক্তির সম্পাদক এস এম সামসুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক আবু জাফর সূর্য। কর্মশালায় দৈনিক দেশেরপত্র ও দৈনিক বজ্রশক্তির সকল সাব-এডিটর, গ্রাফিক্স এডিটর ও সম্পাদনা সহকারী অংশগ্রহণ করেন। কর্মশালায় সাংবাদিক এবং সাংবাদিকতার বিভিন্ন সুবিধা- অসুবিধা, সমস্যা এবং সম্ভাবনা নিয়ে নানা আলোচনা করা হয়। সাংবাদিকতা পেশাকে গুরুত্ব দিয়ে দেশ এবং জাতির কল্যাণে একজন সাংবাদিককে যোগ্য হিসাবে গড়ে উঠে নিবেদিত প্রাণ হিসেবে কাজ করার আহ্বান জানানো হয় এতে।

মুখ্য প্রশিক্ষক সাংবাদিক নেতা আবু জাফর সূর্য বলেন, একজন সংবাদকর্মী হিসেবে আপনাদের খণ্ডিত তথ্য, আংশিক সত্য তথ্য পরিহার করতে হবে। নিরপেক্ষ নয়, বরং সত্য ও ন্যায়ের পক্ষে আপনাদের অবস্থান নিতে হবে। দেশ, জাতিসত্ত্বা, মানবতা, কৃষকের কথা বলতে হবে। তিনি আরো বলেন, সাংবাদিকতা খুবই ঝুঁকিপূর্ণ একটি পেশা। সামান্য ভুলেই রাষ্ট্রের বড় ধরনের ক্ষতি হতে পারে। তাই লেখার সময় খুবই সতর্ক থাকতে হবে। কারো বিরুদ্ধে নয়, বরং সত্য তথ্যকেই সবার সামনে নিরপেক্ষভাবে ‍উপস্থাপন করতে হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *