Connect with us

রাজনীতি

‘দেশের কারো পরামর্শেই গুলশানে হামলা’

Published

on

asaduzzamanদেশের কারো পরামর্শেই গুলশানের আর্টিসান রেস্টুরেন্টে হামলা হয়েছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। রবিবার ইউনাইটেড হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।
তিনি বলেন, ‘নিহতরা সবাই বাংলাদেশি জঙ্গি। তারা দেশের কারো পরামর্শেই একাজ করেছে।’ সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ঘটনার তদন্ত হচ্ছে, করতে দিন।’
শুক্রবার রাতে গুলশান ২ নম্বরের হলি আর্টিসান বেকারি রেস্টুরেন্টে হামলা চালায় একদল সন্ত্রাসী, জিম্মি করা হয় রাতের খাবার খেতে আসা দেশি-বিদেশি অতিথিদের।
প্রায় ১২ ঘণ্টা পর শনিবার সকালে কমান্ডো অভিযানে ওই রেস্টুরেন্টের নিয়ন্ত্রণ নেয় আইনশৃঙ্খলা বাহিনী। জিম্মিদের ১৩ জনকে জীবিত উদ্ধার করা হলেও ২০ জনের মৃতদেহ পাওয়া যায় ওই রেস্টুরেন্ট তল্লাশি করে।
নিহতদের মধ্যে ৯ জন ইতালির, ৭ জন জাপানি ও ১ জন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি, যাদের মধ্যে একজন বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক।
রেস্টুরেন্টে হামলার পরপরই সেখানে আটকেপড়াদের উদ্ধারে গিয়ে সন্ত্রাসীদের বোমা-গুলিতে নিহত হন গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাউদ্দিন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *