Connect with us

দেশজুড়ে

নাটোরে ইমো হ্যাকিং চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

Published

on

ডেস্ক রিপোর্ট:

নাটোরের লালপুর উপজেলা থেকে ইমো হ্যাকিং চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার রাতে উপজেলার বিলমারিয়া বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মৃত শামসেদ মন্ডলের ছেলে মো. বেলাল মন্ডল (২৯), মো. শাহাবুল ইসলামের ছেলে মো. মেহেদী হাসান (২৪), মো. মঞ্জুর রহমানের ছেলে মো. মোহন সরকার (১৯), মো. মাজদার প্রামানিকর ছেলে মো. শিমুল আলী (১৯), মো. নূর আলম সরকারের ছেলে মো. শাহ পরান সরকার (১৯), মো. ইয়াসিন আলীর ছেলে মো. রবি (২২) এবং মো. রিফাজ মন্ডলের ছেলে মো. রুবেল মন্ডল (৩২)। শুক্রবার র‌্যাব নাটোর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, ওয়াসিমের চাচাতো ভাই মনিরুল ইসলামের সৌদি আরব থাকেন।

ওয়াসিমের ইমো আইডি থেকে মনিরুলের কাছে শ্রমিকের বিল দেওয়ার জন্য একটি বার্তা আসে এবং একটি বিকাশ নম্বর দেওয়া হয়। মনিরুল ইসলাম সরল বিশ্বাসে ওই বিকাশ নম্বরে ২১ হাজার ৫০০ টাকা পাঠান। পরবর্তীতে তার চাচাতো ভাইয়ের ইমো আইডি থেকে বেশ কিছু বিকাশ নম্বর পাঠিয়ে টাকা দিতে বলা হয়। মনিরুল ইসলাম একইভাবে ওই বিকাশ নম্বরগুলোতে মোট ১ লাখ ২০ হাজার ৮৬০ টাকা পাঠান।

কিছুদিন পর তার চাচাতো ভাই তাকে ফোন করে জানান, তার ব্যবহৃত ইমো অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে। তখন মনিরুল বুঝতে পারেন প্রতারক চক্র তার কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়েছে। তিনি বিষয়টি র‌্যাবকে জানান। র‌্যাব অভিযান চালিয়ে সেই সংঘবদ্ধ ইমো হ্যাকিং চক্রের সাত সদস্যকে আটক করে। এ ঘটনায় লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *