Connect with us

দেশজুড়ে

নান্দাইল হাসপাতালে ৪ বছর ধরে ২ চিকিৎসক অনুপস্থিত, জনগণ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত

Published

on

নান্দাইল প্রতিনিধি:
ময়মনসিংহের নান্দাইল উপজেলা হাসপাতালে একজন চিকিৎসক যোগদানের পর ৪ বছর এবং একজন চিকিৎসক যোগদানের পর ১ বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগ পাওয়া গেছে।
প্রাপ্ত অভিযোগে প্রকাশ ডা. জান্নাতুল ফেরদৌস ও ডা. অনুজা রায় বাণি তারা সহকারী সার্জন পদে নান্দাইল উপজেলা হাসপাতালে যোগদান করেন। ডা. জান্নাতুল ফেরদৌস ৪ বছর ও ডা. অনুজা রায় ১ বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তারা এই হাসপাতালে যোগদানের পর থেকে কোনদিন পেশাগত দায়িত্ব পালন করেন নি। বর্তমানে তারা কোথায় আছেন, তা জানে না হাসপাতালের কর্তৃপক্ষ। অথচ তাদের পদ দুটি শূন্য না হওয়ায় নতুন কেউ এই হাসপাতালে যোগদান করতে পারছে না। এতে করে নান্দাইলবাসী চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন।
সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, ডা. জান্নাতুল ফেরদৌস ৩রা জুন ২০১১ ও ডা. অনুজা রায় ১৩ই ফেব্র“য়ারি ২০১৪ এই হাসপাতালে যোগদান করেন। যোগদানের পরদিন থেকেই তারা কর্মস্থলে ছুটি বিহীন অবস্থায় অনুপস্থিত।
অনুসন্ধানে জানা গেছে, ডা. অনুজা রায় ২০১৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর ২০১৪ সালের জানুয়ারি পর্যন্ত প্রায় ২১ হাজার টাকা বেতন ভাতা নান্দাইল হিসাব রক্ষক অফিস থেকে উত্তোলন করেছেন। অপরদিকে ডা. জান্নাতুল ফেরদৌসের নামে ফাইল থাকলেও বেতন ভাতা রেজিস্ট্রার খাতায় কোন নাম পাওয়া যায় নি।
একটি সূত্র নিশ্চিত করেছে, এই ২ চিকিৎসক আমেরিকায় স্থায়ীভাবে বসবাস করছেন। ডা. জান্নাতুল ফেরদৌসের বাড়ি ঢাকায় এবং ডা. অনুজা রায়ের বাড়ির রংপুরে। নান্দাইল উপজেলা হাসপাতালে কর্মকর্তা ইউএইচএ ডা. আবুল কাশেম জানান, জান্নাতুল ও অনুজা যোগদানের তারিখ থেকে প্রতিদিন হাজিরা খাতায় অনুপস্থিত রয়েছে। উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির অন্যতম সদস্য সিনিয়র সাংবাদিক মো. এনামুল হক বাবুল জানান, উক্ত ২ চিকিৎসকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য সেবা কমিটির সভায় পরপর ২ বার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে এবং বিষয়টি মন্ত্রণালয়সহ সিভিল সার্জন অফিসকে জানানোর জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
ডা. আবুল কাশেম জানান, সিভিল সার্জন ও মন্ত্রণালয়ে জানানো হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেওয়া হয় নি। ফলে পদশূন্য ঘোষিত না হওয়ায় নতুন কেউ এখানে যোগদান করতে পারছেন না। জেলা সিভিল সার্জন মো. আব্দুস ছামাদ জানান, সর্বশেষ ডিসেম্বর ২০১৪ সালে ঐ ২ জনের বিরুদ্ধে স্থায়ীভাবে চাকুরিচ্যুত করার জন্য স্বাস্থ্য অধিদপ্তরে ডিজি বরাবর চিঠি পাঠানো হয়েছে।
স্বাস্থ্যসেবা কমিটির সভাপতি, সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন জরুরিভাবে উল্লেখিত বিষয়ে ব্যবস্থাগ্রহণসহ নান্দাইল হাসপাতালে আরো ২ জন চিকিৎসক পদায়ন করার জন যথাযথ কতৃপক্ষ বরাবর জোর দাবি জানিয়েছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *