Connect with us

Highlights

নীলফামারীর ডোমারে ৬ দফা দাবিতে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন

Published

on

সীমাহীন অপপ্রচার, হত্যার হুমকি, হামলার উস্কানি ও ফতোয়া দিয়ে দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেপ্তারের জন্য ৬ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে নীলফামারীর ডোমার উপজেলা হেযবুত তওহীদ। শনিবার (১৪সেপ্টেম্বর) বেলা ১১ টায় ডোমার উপজেলা রিপোর্টার্স ইউনিটিতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে অবিলম্বে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বে-আইনি উস্কানিদাতাদের গ্রেপ্তারের জন্য ৬ দফা দাবিতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের নীলফামারী জেলা হেযবুত তওহীদের সাংগঠনিক সম্পাদক শামছুল আরেফিন।
এসময় উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন জেলা হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক মোঃ ইসরাইল আলিম।
সংবাদ সম্মলেনে হেযবুত তওহীদের দাবি- গ্রামেগঞ্জে ওয়াজ মাহফিল করে ও মসজিদের খুতবায় হেযবুত তওহীদের বিরুদ্ধে অপপ্রচার, হুমকি প্রদানকারী ফতোয়াবাজদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনতে হবে। অনলাইনে হেযবুত তওহীদ সদস্যদের জীবন নাশসহ বিভিন্ন ধরনের ক্ষয় ক্ষতি সাধনের হুমকি দিচ্ছে তাদেরকে গ্রেফতার করে দ্রুত আইসিটি আইনের আওতায় আনা। দেশ ও জাতির স্বার্থে ধর্মব্যবসা সাম্প্রদায়িকতা ধর্মান্ধতা জঙ্গিবাদ ধর্ম নিয়ে অপরাজনীতি মাদক ইত্যাদির বিরুদ্ধে দেশব্যাপী হেযবুত তওহীদের প্রচারকার্যে কোনো ধর্ম ব্যবসায়ী গোষ্ঠী যেন বাধা প্রদান করতে না পারে সে ব্যাপারে প্রশাসনের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা। প্রতিনিয়ত হেযবুত তওহীদের সদস্যদেরকে প্রাণনাশের এমনকি আত্মঘাতী হামলার হুমকি দেয়া হচ্ছে, যাতে আমরা আশঙ্কা করছি আমরা যেকোন জায়গায় যেকোন মুহূর্তে আক্রান্ত হতে পারি। এমতাবস্থায় আমাকে ও আমার সদস্যদেরকে জান মালের নিরাপত্তা দেওয়ার দাবি জানাচ্ছি। ধর্মান্ধতা সাম্প্রদায়িকতা মুক্ত একটি সমাজ বিনির্মাণে আমরা নিঃস্বার্থভাবে কোনো রাজনৈতিক অভিসন্ধিহীন যে আদর্শিক লড়াই চালিয়ে যাচ্ছি তার গুরুত্ব অনুধাবন করে আমাদের বক্তব্য জনগণের সামনে তুলে ধরার জন্য গণমাধ্যম কর্মীদেরকে অনুরোধ জানাচ্ছি। অবিলম্বে সকল ওয়াজ মাহফিলে, মসজিদের খুতবায়, ধর্মীয় সমাবেশে হেযবুত তাওহীদের বিরুদ্ধে মিথ্যাচার ও উস্কানি বন্ধের নির্দেশ প্রদান করার দাবি জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন, হেযবুত তওহীদ নীলফামারী জেলা অর্থ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুস সাত্তার, আসাদুজ্জামান হিল্লোল সভাপতি ডোমার রিপোর্টর্স ইউনিটি ( দৈনিক যুগের আলো) আবু ফাত্তাহ কামাল পাখি, সাঃ সম্পাদক ( দৈনিক যুগান্তর) ডোমার রিপোর্টার্স ইউনিটি, আব্দুল্লাহ আল মামুন ( দৈনিক মানবজীবন), জগদীশ চন্দর সিংহ ( ইন্ডিপেন্ডেট জেলা প্রতিনিধি) রওশন রশিদ ( দৈনিক সমকাল), মোসাদ্দেকুর রহমান সাজু ( দৈনিক আমাদের প্রতিদিন), রবিউল হক রতন ( দৈনিক ভোরের দর্পন), আনিসুর রহমান মানিক ( দৈনিক খবরপত্র), আব্দুর রাজ্জাক সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।