Connect with us

Highlights

রংপুরে পারিবারিক রাস্তা ব্যবহার করতে না দেয়ায় বসতবাড়ি ভাঙ্চুর: আদালতে মামলা

Published

on


রংপুর প্রতিনিধি: রংপুরের ধাপ কাকলী লেন এলাকায় পারিবারিক রাস্তা ব্যবহার করতে না দেয়ায় বাসা বাড়ি ভাঙচুর লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্বপ্না আক্তার নামে এক মহিলা গত ৪ সেপ্টেম্বর রংপুর বিজ্ঞ আমলী আদালতে একটি মামলা দায়ের করেছেন।
মামলার বিবরণে জানা গেছে, রংপুরের ধাপ কাকলী লেনে স্বামীর পৈত্রিক সুত্রে স্বপ্না আক্তার বাড়ি ঘর নির্মাণ করে বসবাস করে আসছেন। জহুরুল হক নামের এক ব্যক্তি স্বপ্না আক্তারের কাছ থেকে ৫ শতক জমি ক্রয় করেন। সরকারি পাকা রাস্তা থাকলেও জহুরুল হক স্বপ্না আক্তারের পারিবারিক রাস্তা ব্যবহার করতে চায়। কিন্তু স্বপ্না ওই রাস্তা ব্যবহার করতে না দিলে জহুরুল হক নানাভাবে হুমকি ধামকি দেয়। এই হুমকির পর স্বপ্না নিজের এবং পরিবারের কথা ভেবে কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার নং-১৭৯৮।
বিবরণে আরো জানায়, গত ৪ সেপ্টেম্বর সকাল ৬টার দিকে জহুরুল হক, রায়হান, লিমন, মিজানসহ আরো ২৫/২৫ জন ব্যক্তি একটি পিকআপ ভ্যানসহ স্বপ্নার জমিতে প্রবেশ করে। জমির উপর যা কিছু আছে তা ভেঙ্গে ফেলা এবং কেউ বাঁধা দিলে তাকে হত্যার নির্দেশ দেয় জহুরুল ইসলাম। এই আদেশ পাওয়ার পর সন্ত্রাসীরা স্বপ্নার বাড়ির টিনের চালা, দরজা, জানালা, ওয়াল, আসবাবপত্র এবং বাসার গ্রীল ভেঙ্গে ফেলে। ২২ হাজার টাকার একটুি নতুন পানির পাম্প (মটর) বিল্ডিং ওয়ারিং এর প্রয়োজনীয় জিনিসপত্র এবং বাড়ির আসবাবপত্র মিলে প্রায় সাড়ে তিন লাখ টাকা মূল্যের জিনিসপত্র নিয়ে যায়।
ভুক্তভোগী স্বপ্না আক্তার এ ঘটনার ন্যায় বিচার চেয়ে বলেন, এ ঘটনায় আমি পুলিশকে জানাই। পুলিশ তাৎক্ষনিক এসে এর সত্যতা পেয়েছে। এরপর আমি কোতয়ালী থানায় মামলা করতে গেলে পুলিশ আমার মামলা নেয়নি। পরে আমি আদালতে মামলা করি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *