Connect with us

খেলাধুলা

পাকিস্তানের দেয়া ২১৪ রানের লক্ষ্যে ব্যাটিং চাপে অস্ট্রেলিয়া

Published

on

images (6) স্পোর্টসডেস্ক: অ্যাডিলেডে বিশ্বকাপের ৩য় কোয়ার্টার ফাইনালে পাকিস্তানের ছুঁড়ে দেয়া ২১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছে অস্ট্রেলিয়া। অজিদের সংগ্রহ ১৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৭। উইকেটে আছেন স্টিভেন স্মিথ ও শেন ওয়াটসন।

পুঁজি মাত্র ২১৩ রান। তবুও এটা নিয়ে দুর্দান্ত লড়াই শুরু করে দিয়েছে পাকিস্তান। ২১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়াকে শুরুতেই বিপদে ফেলে দিয়েছে পাকিস্তানি পেসার সোহেল খান। লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলে ওপেনার অ্যারোন ফিঞ্চের উইকেট তুলে নিয়েছেন তিনি।

তৃতীয় ওভারের তৃতীয় বলেই ঘটল ঘটানাটি। সোহেল খানের গুড লেন্থের বলে পরাস্ত হন ফিঞ্চ। পায়ে লাগতেই আবেদন এবং আম্পায়ার কুমার ধর্মসেনা আঙ্গুল তুলে জানিয়ে দিলেন আউট। রিভিউ নিয়েও বাঁচতে পারলেন না অজি ওপেনার।

এরপর, স্টিভেন স্মিথকে নিয়ে শুরুর বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু শেষ পর্যন্ত ওয়াহাব রিয়াজের তোপের মুখে উইকেটই বিলিয়ে দিয়ে আসতে হলো ওয়ার্নারকে। ৯ম ওভারের তৃতীয় বলে থার্ডম্যানের ওপর দিয়ে খেলতে গিয়েই রাহাত আলির হাতে ক্যাচ দিলেন। আউট হয়ে গেলেন ২৪ রান করে।

অসি অধিনায়ক মাইকেল ক্লার্কও বেশিক্ষণ টিকতে পারলেন না। সেই ওয়াহাব রিয়াজের বলে শোয়েব মাকসুদের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেলেন মাত্র ৮ রান করে।

এর আগে, সকালে টসে জিতে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। কিন্তু শুরু থেকেই অজি বোলারদের তোপের মুখে নিয়মিত উইকেট হারাতে থাকে পাকিস্তান। সেই অর্থে প্রতিরোধ কেউই গড়ে তুলতে পারেনি। মিসবাহ ও হারিস সোহেল কিছুক্ষণ চেষ্টা করলেও, এই জুটির ভাঙ্গনের পর থেকে সবাই আসা-যাওয়ার মাঝেই থাকে। ফলে মাত্র ২১৩ রানেই থেমে যায় পাকিস্তানের রানের চাকা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *