Connect with us

দেশজুড়ে

পার্বতীপুরে যুবকের নিহতের ঘটনায় মামলা

Published

on

পার্বতীপুর প্রতিনিধি, দিনাজপুর:
দিনাজপুরের পার্বতীপুরে জমি নিয়ে সংঘর্ষে তীরবিদ্ধ হয়ে যুবক নিহত হওয়ার ঘটনায় অজ্ঞাতনামা ১৫/২০ জনসহ ৪৮ জন আদিবাসী সাঁওতালকে আসামি করে পার্বতীপুর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।
এদিকে, নিহত যুবক শাফিকুল ইসলাম সোহাগের ময়নাতদন্ত শেষে গত কাল রবিবার বেলা ১১টার দিকে পার্বতীপুর উপজেলার অসুলকোট শালাইপুর গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল আলম জানান, নিহত শাফিকুলের চাচা মাহমুদুল হক বাদী হয়ে শনিবার গভীররাতে ২৮ জন আদিবাসী সাঁওতালের নাম দিয়ে এবং অজ্ঞাতনামা আরও ১৫/২০ জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করেছেন।
এর মধ্যে শনিবার (২৪ জানুয়ারি) ঘটনাস্থল থেকে ১৯ জনকে আটক করা হয়। আটক ব্যক্তিদের হত্যামামলায় গ্রেফতার দেখিয়ে গত কাল দুপুর ১২টার দিকে দিনাজপুর জুডিশ্যাল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয় বলে তিনি জানান। গ্রেফতারকৃতরা হলেন- বার্নাবাস টুডু (৪০), হাবিল টুডু (৫৫), এন্টানুস টুডু জিঠু (২২), এমেলুইস চুনু (২০), জীবন হেমরন রুবেন (২২), খলিল টুডু রিপন (২৫), লাজারুস টুডু নাসের (২০), জুয়েল টুডু (২২), ফাবিয়ান মার্ডি (২০), নরেন মার্ডি (৫০), মশাই টুডু (৫৮), চেলসু হেমরন রেন্টা (৪৫), রেনাতুর হেমরম (৪০), রাকিব মুর্মূ (৩২), রমেশ সরেন মুখু (৫০), আলফন কিউস টুডু পতয় (৪০), কারলুস টুডু (৩০), বাচ্চু বর্মন (৩৮) ও হাইরুস টুডু ঠসা (৪২)।
ওসি বলেন, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় সাঁওতালদের পক্ষ থেকে থানায় কেউ মামলা দিতে আসে নি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *