Connect with us

দেশজুড়ে

পীরগাছায় জঙ্গিবাদের বিরুদ্ধে হেযবুত তওহীদের মতবিনিময় সভা ও র‌্যালি

Published

on

20160818_181654বক্তব্য রাখছেন উপজেলা আ. লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও জঙ্গিবাদ নির্মূল কমিটির ইউনিয়ন সদস্য সচিব জাহিদুল হক সরকার জাহিদ এবং মঞ্চে উপবিষ্ট অতিথিবৃন্দ।

পীরগাছা (রংপুর) প্রতিনিধি: রংপুরের পীরগাছায় জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মতবিনিময় সভা ও র‌্যালি করেছে হেযবুত তওহীদ। বৃহস্পতিবার বিকেল ৪ টায় উপজেলার তাম্বুলপুর উচ্চ বিদ্যালয় হলরুমে তাম্বুলপুর ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি শাহ মো. জাহিদ হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনয়ন আ.লীগের সভাপতি দেব চক্রবর্তী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পীরগাছা উপজেলা আ. লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও তাম্বুলপুর ইউনিয়ন জঙ্গিবাদ নির্মূল কমিটির সদস্য সচিব জাহিদুল হক সরকার জাহিদ, ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য ও সাবেক ছাত্রনেতা সাদেক হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব সুজন, সাবেক সহ-সভাপতি তাইজুল ইসলাম মন্টু প্রমুখ। মতবিনিময় সভায় মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের রংপুর-লালমনিরহাট-কুড়িগ্রাম আঞ্চলিক আমির আব্দুল কুদ্দুস শামীম।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ”সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে আদর্শিক লড়াই করে যাচ্ছে হেযবুত তওহীদ। আমি আপনাদের এই সংগ্রামকে সাধুবাদ জানাই।” এসময় তিনি তাম্বুলপুর ইউনিয়ন বাসীর পক্ষ থেকে হেযবুত তওহীদের কার্যক্রমের জন্য ধন্যবাদ জানান এবং সবসময় হেযবুত তওহীদের পাশে থাকার আশ্বাস প্রদান করে বলেন, ” সকলকে জঙ্গিবাদের বিরুদ্ধে সজাগ ও সচেতন থাকতে হবে। কোন ভাবেই যেন আমাদের এলাকায় জঙ্গিবাদী কার্যক্রম মাথাচারা না দেয়।” এসময় তিনি সকলকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
অনুষ্ঠানের মূখ্য আলোচক তার বক্তব্যে বলেন, ”আজকে যারা ইসলামের নাম ব্যবহার করে সন্ত্রাস ও জঙ্গিবাদী কর্মকান্ড করছেন তাদের ইসলাম আর আল্লাহ্ ও তার রাসুল (স:) এর ইসলাম এক নয়। এ মহাসত্যটি আজকে জাতির সামনে পরিষ্কারভাবে উপস্থাপন করতে হবে। জঙ্গিবাদ নির্মূলে প্রত্যেককে নিজ-নিজ অবস্থান থেকে সচেতন হয়ে কাজ করতে হবে। প্রতিটি মানুষের মাঝে ধর্মের প্রকৃত শিক্ষা ছড়িয়ে দিতে হবে। ১৬ কোটি বাঙ্গালিকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদমুক্ত সোনার বাংলা গড়ে তুলতে হবে।”
অনুষ্ঠানের বিশেষ অতিথি জাহিদুল হক সরকার জাহিদ তার বক্তব্যে বলেন, ”আজ দেশ যখন জঙ্গিবাদে আক্রান্ত, হেযবুত তওহীদ তখন এর বিরুদ্ধে এগিয়ে এসেছে। এভাবে সমাজের সকল সচেতন মহল এগিয়ে আসলে দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল হয়ে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে এবং এই দেশ একটি সুখী-সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা উচুঁ করে দাড়াবে।” এসময় তিনি হেযবুত তওহীদকে তাম্বুলপুর ইউনিয়ন তথা পীরগাছা উপজেলা আ. লীগের পক্ষ থেকে ধন্যবাদ জানান।
হেযবুত তওহীদের পীরগাছা উপজেলা আমির মো. মোসলেম উদ্দিনের সঞ্চালনায় সভায় স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
সভা শেষে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী শ্লোগানে একটি র‌্যালি তাম্বুলপুর বাজারের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো প্রদক্ষিণ শেষে কর্মসূচির সমাপ্তি হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *