Connect with us

দিনাজপুর

বিরামপুরকে জেলা বাস্তবায়নের দাবীতে আধা-বেলা ধর্মঘট পালিত

Published

on

bjশাহ্ আলম মন্ডল, বিরামপুর, দিনাজপুর: দিনাজপুর জেলার দক্ষিণাঞ্চলের ৬টি উপজেলা নিয়ে বিরামপুরে আলাদা একটি জেলা বাস্তবায়নের দাবীতে আজ বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিরামপুরের সর্বত্র ধর্মঘট পালিত হয়েছে। এ সময় শহরের সকল দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান সহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল। সকাল থেকে বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে ছাত্র-ছাত্রী, নারী-পুরুষ ও বিভিন্ন পেশার মানুষেরা শহরের ঢাকামোড়ে এসে গণজমায়েতে অংশ নেয়। এ সময় বিরামপুরের রাজপথ জনসমুদ্রে পরিণত হয়।
গণজমায়েতে মোবাইল ফোনে বক্তব্য দেন, দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক ও উপজেলা চেয়ারম্যান পারভেজ কবীর। এতে আরো বক্তব্য রাখেন, বিরামপুর পেশাজীবি ঐক্য পরিষদের আহবায়ক রফিকুল ইসলাম সরকার, পৌর মেয়র আলহাজ¦ লিয়াকত আলী সরকার টুটুল, বিরামপুর কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শিশির কুমার সরকার, জেলা বাস্তবায়ন কমিটির সাবেক সভাপতি এ্যাডঃ মওলা বক্স, প্রবীন সমাজসেবক আঃ আজিজ সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, বণিক সমিতির সভাপতি মাওলানা আশরাফ হোসেন, আল মা’রুফ ট্রাস্টের সাধারণ সম্পাদক ড. এনামুল হক, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কমর সেলিম, সাংবাদিক মোর্শেদ মানিক, মাহমুদুল হক মানিক, পৌর কাউন্সিলর শওকত আলী, মিজানুর রহমান সহ অনেকে। বিরামপুর সমন্বিত পেশাজীবি ঐক্য পরিষদ এই ধর্মঘটের ডাক দেয়।
স্থানীয় সাংবাদিক মাহমুদুল হক মানিক জানান, দীর্ঘ ৩৮ বছর ধরে এ এলাকার মানুষেরা বিরামপুরকে জেলা বাস্তবায়নের জন্য সরকারের কাছে দাবী জানিয়ে আসছে। অনেক সরকার প্রধানরা এই দাবী যুক্তিসংগত বলে বিভিন্ন সময়ে প্রতিশ্রæতিও দিয়েছেন। কিন্তু আজও সেই গণমানুষের প্রাণের দাবীর বাস্তবায়ন করা হয়নি। এ কারণে আজ এখানকার মানুষেরা দাবী আদায়ের লক্ষ্যে ধর্মঘট-আন্দোলনে নেমেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *