Connect with us

দেশজুড়ে

বেনাপোলে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ পালিত

Published

on

benapole boishakhi pictureকামাল হোসেন, বেনাপোল: নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহ্যের ধারাবাহিকতায় এবারও বেনাপোলে ১৪২৩ বঙ্গাব্দের পহেলা বৈশাখের সবচে’ বড় আয়োজন পালিত হচ্ছে। বেনাপোল পৌরসভার আয়াজনে পৌর মেয়র আশরাফুল আলম লিটনের নেতৃত্বে সকালে বৈশাখী মঙ্গল শোভাযাত্রায় বিভিন্ন স্কুলের ছাত্র/ছাত্রীসহ কয়েক হাজার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহন করেন। হাজারো নারী-পুরুষ-শিশু বর্ণিল পোশাকে মঙ্গল শোভাযাত্রার পর সকাল ১০ টায় শুরু হয়েছে পান্তা ইলিশ খাওয়ার ধুমধাম অনুষ্ঠান।
নতুন বছরকে স্বাগত জানাতে বেনাপোল পৌর সভার বলফিল্ড মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করার জন্য হাজার হাজার মানুষের ঢল নামে। দেশের প্রাচীনতম মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের মুখে শোভা পায় বৈচিত্রময় মুখোশ। সকাল থেকে বিকাল পর্যন্ত নানা অনুষ্ঠান উপভোগ করতে আমন্ত্রণ জানানো হয়েছে বিভিন্ন সংগঠন,সাংবাদিক ও সমাজের গণ্যমাণ্য ব্যক্তিদের ।
র‌্যালি ও পান্তা ইলিশ খাওয়ার পর বেনাপোলের অন্যতম প্রধান সাংস্কৃতিক সংগঠন সারগম সংগীত একাডেমিসহ যশোরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন বেনাপোল বলফিল্ড মাঠে অনুষ্ঠান শুরু করেন। শহরের এসব আয়োজনের বাইরে গ্রামাঞ্চলেও আয়োজন করা হয় নানা অনুষ্ঠানমালার। এর মধ্যে গরুর গাড়ি শোভাযাত্রা বিশেষ আকর্ষণ হিসেবে বিবেচিত হয়েছে।
নববর্ষের সকালে প্রতিটি সংগঠনের কার্যালয়ে ছিল আপ্যায়নের ব্যবস্থা। সাংস্কৃতিক সংগঠনগুলোর কার্যালয়ও সাজানো হয়েছিল নান্দনিকভাবে। কোনো কোনো সংগঠন রাস্তার ধারের দেয়ালে রঙের আঁচড়ে ফুটিয়ে তুলেছিল চিরায়ত বাংলার রূপ।পৌর নগরে বর্ষবরণের আয়োজনটি গত ৫ বছর ধরে যাকজমক ভাবে আয়োজন করে আসছেন বেনাপোল পৌরসভা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *