Connect with us

দেশজুড়ে

রংপুরে ব্যাবসায়ী কর্তৃক ম্যাজিষ্ট্রেট লাঞ্চিত, সড়ক অবরোধ

Published

on

rngরংপুর প্রতিনিধি: যানজট সৃষ্টির অভিযোগে ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ব্যবসাায়ীদের তোপের মুখে পড়ে লাঞ্চিত হয়েছেন রংপুর সিটি কর্পোরশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম গোলাম কিবরিয়া। মঙ্গলবার বিকেলে মহানগরীর জেলা পরিষদ সুপার মার্কেট ও মিনি সুপার মার্কেট এলাকায় অভিযান পরিচালনার সময় এ ঘটনা ঘটে। ঘটনার সময় বিক্ষুদ্ধ ব্যবসায়ীরা গোলাম কিবরিয়াকে লাঞ্চিত করেন। বাকবিতন্ডার এক পর্যায়ে তারা ওই ম্যাজিষ্ট্রেটকে অবরুদ্ধ করে সড়ক অবরোধ করে। পরে পুলিশ এসে পরিস্থতি নিয়ন্ত্রণে আনেন।
পুলিশ ও ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার বিকেল ৪টার দিকে রংপুর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাটিষ্ট্রেট এস এম গোলাম কিবরিয়ার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয় জেলা পরিষদ সুপার মার্কেট ও মিনি সুপার মার্কেট এলাকায়।
অভিযান পরিচালনার সময় রাস্তায় তৈলের ড্রাম ও ভ্যান রেখে যানজট সৃষ্টি করার অপরাধে মিনি মার্কেটের সম্মুখের মজিদ অ্যান্ড সন্স এবং মেসার্স আব্দুল আলী স্টোরের মালিককে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় ও নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির প্রচার সম্পাদক আব্দুল হাকিমকে আটক করে হ্যান্ডক্যাপ পড়ান। এতে ক্ষুদ্ধ হয়ে উঠেন ব্যবসায়ীরা।
পরে বিক্ষুদ্ধ ব্যবসায়ীরা একত্রিত হয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরুদ্ধ ম্যাজিষ্ট্রেটকে উদ্ধার করে নিয়ে গেলেও মার্কেটের আশপাশের সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও অবরোধ করে ব্যবসায়ীরা। এতে প্রায় দেড় ঘন্টা নগরীতে তীব্র যান চলাচল বন্ধ থাকে।
পরে সিটি মেয়র সরফুদ্দিন আহম্মেদ ঝন্টুর সাথে চেম্বার প্রেসিডেন্ট আবুল কাশেম এবং নবাবগঞ্জ বাজার ও সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ বৈঠকে বসেন। প্রায় আধা ঘন্টা বৈঠক শেষে অভিযুক্ত দোকান মালিকদের টাকা ফেরত দেবার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়ে উঠে।
এ ব্যাপারে রংপুর চেম্বারের প্রেসিডেন্ট আবুল কাশেম বলেন, ক্ষমতায় অপব্যবহারে কারণে এ ধরণের ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে সিটি কর্পোরেশন মেয়রের সাথে আলোচনা হয়েছে। তিনি টাকা ফেরত দেবার আশ্বাস দিলে ব্যবসায়ীরা অবরোধ তুলে নেন।
এদিকে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছেন বলে জানিয়েছে কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বিএম জাহিদুল ইসলাম।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *