Connect with us

দেশজুড়ে

রংপুরে হেযবুত তওহীদের উদ্যেগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

Published

on

Rangpur Office Iftar Mahfil

রংপুরে হেযবুত তওহীদের উদ্যেগে আলোচনা সভা অনুষ্ঠানে মঞ্চে উপস্থিত (বাঁ থেকে) হেযবুত তওহীদের রংপুর জেলা আমির মো. আব্দুল কুদ্দুস শামীম, রংপুর বিভাগীয় সাংবাদিক সংস্থার সভাপতি আবেদ আলি, হেযবুত তওহীদের রংপুর বিভাগীয় আমির আশেক মাহমুদ, জেলা জর্জ কোর্টের আইনজীবি এ্যাড. এমদাদুল হক, কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আব্দুর রউফ মন্ডল ও দৈনিক প্রথম খবরের বার্তা সম্পাদক তৌহিদুল ইসলাম বাবলা।

রংপুর প্রতিনিধি: রংপুরে হেযবুত তওহীদের উদ্যেগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার নগরীর কলেজ রোডস্থ দৈনিক বজ্রশক্তির বিভাগীয় কার্যালয়ে হেযবুত তওহীদ রংপুর জেলা শাখার উদ্যোগে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। দৈনিক বজ্রশক্তির রংপুর বিভাগীয় ব্যুরো মো. আমিরুল ইসলামের সঞ্চালনায় আয়োজিত এ আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আব্দুর রউফ মন্ডল।
হেযবুত তওহীদের রংপুর জেলা আমির মো. আব্দুল কুদ্দুস শামীমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম খবরের বার্তা সম্পাদক তৌহিদুল ইসলাম বাবলা, জেলা জর্জ কোর্টের আইনজীবি এ্যাড ভোকেট এমদাদুল হক, রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক মোজাফফর হোসেন প্রমুখ।
এসময় বক্তারা সওমের গুরুত্ব, তাৎপর্য নিয়ে আলোচনা করেন এবং সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে হেযবুত তওহীদের কার্যক্রমের প্রশংসা করেন।
অালোচনা অনুষ্ঠানে মূল আলোচনা পেশ করেন হেযবুত তওহীদের রংপুর বিভাগীয় আমির আশেক মাহমুদ। তিনি তার বক্তব্যে বলেন, ‘ধর্ম এসেছে মানুষের শান্তির জন্য, মানবতার কল্যাণের জন্য। কিন্তু আজ এক শ্রেণির স্বার্থান্বেসী মহল এই ধর্মকে ভুল খাতে প্রবাহিত করে, ধর্মের অপব্যাখ্যা করে সাধারণ ধর্মপ্রাণ মানুষকে উষ্কে দিয়ে মানুষ হত্যা করছে, ধর্মের নামে ব্যবসা করছে, ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে মানুষের ঈমানী চেতনাকে ব্যক্তি স্বার্থে ব্যবহার করছে, জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছে।’
তিনি আরো বলেন, ”এভাবেই গত ১৪ই মার্চ নোয়াখালীর সোনাইমুড়িতে আলেম নামধারী মিথ্যা ফতোয়াবাজরা বর্বরোচিত হামলা চালিয়ে হেযবুত তওহীদের দু’জন কর্মীকে শহীদ করে। কথা হচ্ছে যারা এভাবে মানুষকে হত্যা করে, পুড়িয়ে মারে, আর যাই হোক তারা রাসুলের অনুসারী হতে পারে না।”
এসময় আরও উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় সাংবাদিক সংস্থার সভাপতি আবেদ আলি, রংপুরের খবরের সম্পাদক হাসান ফেরদৌস রাসেল, জাতীয় যুবজোটের খামার মোড় সভাপতি সেলিমসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও মিডিয়াকর্মীবৃন্দ। আলোচনা শেষে ইফতার মাহফিলে আয়োজন করা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *