Connect with us

জাতীয়

রাষ্ট্রদ্রোহের মামলায় ফের রিমান্ডে আসলাম চৌধুরী

Published

on

aslamরাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে ফের ৫ দিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন আদালত। গুলশান থানায় দায়ের করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন ডিবি পুলিশের পরিদর্শক ফজলুল হক। এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল্লাহ আবু আদালতকে বলেন, আসলাম চৌধুরী সরকার উত্খাতের ষড়যন্ত্র করতে ভারতে যান এবং ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে গোপন বৈঠক করেন। এ ঘটনার মূল রহস্য উদঘাটনের জন্য তাকে আরো ৭ দিনের রিমান্ডে নেয়া প্রয়োজন।
অপরদিকে আসামি পক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতকে বলেন, আসলাম চৌধুরী ব্যবসায়ীক কাজে ভারতে গিয়েছিলেন। মোসাদের সঙ্গে তিনি কোনো গোপন বৈঠক করেননি। তাই রিমান্ড আবেদন বাতিল করে তাকে জামিন দেয়া হোক।
ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান (৮ জুন) দুপুরে শুনানি শেষে জামিন নামঞ্জুর করে ৫ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। ২৬ মে রাষ্ট্রদ্রোহের অভিযোগে তার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রব্বানী।
ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে ভারতে ‘সরকার উত্খাতের বৈঠকের’ অভিযোগে ১৫ মে গ্রেফতার করা হয় আসলাম চৌধুরীকে। এরপর তাকে প্রথম ও দ্বিতীয় দফায় ৭ দিন করে ১৪ দিন রিমান্ডে নেয়া হয়। দুই দফা রিমান্ড শেষে তৃতীয় দফায় ফের ৫ দিনের রিমান্ডে নেয়ার আদেশ দেন বিচারক।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *