Connect with us

Highlights

রাস্তা বন্ধ ! কাউনিয়ায় ১টি পরিবার ১০ দিন ধরে অবরুদ্ধ

Published

on


কাউনিয়া প্রতিনিধিঃ
কাউনিয়ায় প্রভাবশালী ব্যক্তি কর্তৃক বাড়ী যাওয়ার রাস্তায় বাঁশের বেড়া দিয়ে টিনের চালা তুলে বন্ধ করে দেয়ায় ১০ দিন ধরে নিরীহ এক কৃষক পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছেন। নিজ সম্পত্তি রক্ষা ও বন্ধ রাস্তা খুলে দেয়ার দাবীতে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে আবেদন জানিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন ওই কৃষক পরিবার।

লিখিত আবেদন সূত্রে ও সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার টেপামধুপুর ইউনিয়নের রাজিব গ্রামে ফজলার রহমানের নিকট থেকে ১৪ আগষ্ট ২০০৮ইং তারিখে ক্রয়সূত্রে ১৩৬৪ নং দলিল মূলে ৮ শতক জমি ক্রয় করেন নুরজাহান বেগম। যাহার দাগ নং এসএ ২৫৮৪ বিএস দাগ নং ৩৫০৩ এসএ খতিয়ান ১৬৬ বিএসএ খতিয়ান ১৭০৯ জেএল নং ৭৩ মৌজা- রাজিব। মায়ের ক্রয় করা জমিতে পুত্র নুরুজ্জামান গং সহ পাঁচ ভাই বাড়ী ঘর নির্মাণ করে তখন থেকে বসবাস করে আসছেন। প্রতিবেশী ফনির উদ্দিন, মোফাজ্জল হোসেন ও বিক্রেতা ফজলার রহমানের পুত্র মাহাবুবার, মাইদুল, মিজানুর গং ৮ শতক জমির মধ্যে ৩ শতক জমি দাবী করে বাড়ি যাওয়ার রাস্তায় বেড়া দিয়ে টিনের চালা তুলে বন্ধ করে দেয়। ফলে গত ১০ দিন ধরে নিরীহ কৃষক নুরুজ্জামান সহ পাঁচ ভাইয়ের পরিবারের সদস্যরা অবরুদ্ধ হয়ে পড়েছেন। এছাড়াও ওই প্রভাবশালী পরিবারের সদস্যরা ৩ দিনের সময় দিয়ে বাড়ী ঘর সরিয়ে নেয়ার সময় বেধেঁ দেয়। ওই সময়ের মধ্যে বাড়ী ঘর সরিয়ে না নিলে আগুন দিয়ে পুড়িয়ে ফেলার হুমকিও প্রদান করেন বলে অভিযোগে জানা গেছে।

এ ঘটনায় নুরুজ্জামান জানায়, তারা এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন। তার ছেলে মেয়েরা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পাচ্ছে না। এই রাস্তা দিয়ে বিগত বিশ বছর থেকে লোকজন চলাচল করেছেন। এর আগে বিষয়টি ইউপি চেয়ারম্যানকে বেশ কয়েকবার বলেছেন কিন্তু চেয়ারম্যান কোন সমাধান দিতে পারেননি। নিরুপায় হয়ে তিনি নিজের পরিবারের জীবন রক্ষা ও রাস্তা খুলে দিয়ে স্বাভাবিক চলাচলের ব্যবস্থা করার জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আবেদন করেছেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এসএম নাজিয়া সুলতানা জানান, রাস্তা বন্ধ ও ভিটেমাটি থেকে উচ্ছেদের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে কাগজপত্র যাচাই বাছাই পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এখন পর্যন্ত দৃশ্যতঃ কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি ফলে পরিবারটি আজও অবরুদ্ধ অবস্থায় রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *