Connect with us

রাজনীতি

র‌্যাব পরিবর্তনের কোনো কারণ নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

Published

on

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) আইন মেনেই কাজ করছে। যদি কেউ অপরাধ করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হচ্ছে। তাই র‌্যাব পরিবর্তন করা হচ্ছে না। পরিবর্তনের কোনো কারণও নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

হাজারীবাগ থানা ছাত্রলীগের সভাপতি আরজুর বন্দুকযুদ্ধে মৃত্যুর বিষয়ে মামলা সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আরজুকে অপহরণ ও হত্যার অভিযোগে র‌্যাবের চারজনের বিরুদ্ধে দায়ের করা মামলার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

র‌্যাবের বিরুদ্ধে বিভিন্ন মহল থেকে অভিযোগ তোলা হচ্ছে, র‌্যাব পরিবর্তনেরও সুপারিশ করা হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, যে কারণে র‌্যাব তৈরি হয়েছিল সেভাবেই কাজ করছে তারা। র‌্যাবকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কোনো নির্দেশনা বা পরামর্শ দেওয়া হয়েছে কি-না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনসম্মতভাবে কাজ করার পরামর্শ দেওয়া হয়।

নারায়ণগঞ্জে আলোচিত সাত খুনের মূল অভিযুক্ত নূর হোসেনের বিষয়ে জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, এ বিষয়ে রাষ্ট্রীয়ভাবে কিছু জানা নেই। তবে আমরা দীর্ঘদিন ধরে নূর হোসেনকে ফেরত চাচ্ছি, আমরা আশা করছি খুব শিগগিরই নূর হোসেনকে ফেরত দিবে ভারত। নূর হোসেনকে যখন যেভাবেই বাংলাদেশে ফেরত দেওয়া হোক না কেন আমরা সব ধরনের ব্যবস্থা নিয়ে প্রস্তুত আছি।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *