Connect with us

দেশজুড়ে

লক্ষ্মীপুরে ৩ লাখ শিশু খেয়েছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

Published

on

রুবেল হোসেন, লক্ষ্মীপুর: জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় সারাদেশের ন্যায়লক্ষ্মীপুরে প্রায় ৩ লক্ষ শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।
আজ শনিবার সকালে লক্ষ্মীপুর সদর হাসপাতালে লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো: জিল্লুর রহমান চৌধুরী আনুষ্ঠানিক ভাবে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন। ভিটামিন-এ ক্যাপসুল তিনি কয়েকজন শিশুর মুখে তুলে খাওয়ান। এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন, সিভিল সার্জন ডা: গোলাম ফারুক ভুঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক সাজ্জাদুল হাসান, পৌর মেয়র আলহাজ্ব আবু তাহের, সদর হাসপাতালের আর এম ও ডা: আনোয়ার হোসেন, ডা: সালাহ উদ্দিন পাটওয়ারী আজাদ সহ প্রমূখ।
এর পর জেলা প্রশাসক মো: জিল্লুর রহমান চৌধুরী লক্ষ্মীপুর পৌরসভায় অস্থায়ী কার্যালয়ে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন উদ্বোধন করেন।
অপর দিকে জেলা প্রশাসক মো: জিল্লুর রহমান চৌধুরী ও সিভিল সার্জন ডা: গোলাম ফারুক ভুঁইয়া জেলার বিভিন্ন ইউনিয়ন ও উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভিটামিন-এ ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন করেন।
সিভিল সার্জন ডা: গোলাম ফারুক ভুঁইয়া বলেন, জেলার প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র, পৌরসভা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাস টার্মিনালে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের প্রত্যেককে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *