Connect with us

দেশজুড়ে

লালমনিরহাটে ৫০০ টাকায় শিশু বিক্রি!!

Published

on

লালমনিরহাট প্রতিনিধি:
দু’দিন ধরে বেশ আদর যতেœ বেড়ে উঠছে নতুন বাবা-মায়ের কাছে। মাত্র ১৮ মাস বয়স শিশুটির নাম রাখা হয়েছে মিনা। শনিবার মেয়ের মা নতুন বাবার কাছে বিক্রি করে চলে গেছেন ৫০০ টাকায়। অভাবের তাড়নায় মাত্র ৫০০ টাকায় বিক্রি করে দিয়েছে ওই ফুটফুটে শিশুটিকে। কিন্তু যিনি বিক্রি করেছেন তার নাম কেউ বলতে না পারলেও বাড়ি ফেনী জেলা বলে জানিয়েছেন মিনার নতুন বাবা ঈমান আলী (৩২)।
শিশুকে কেনা-বেচার এমন ঘটনাটি ঘটেছে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার নিজ গড্ডিমারী গ্রামে। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
গত কাল দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, শিশুটি বাড়ির উঠানে খেলা করছে। কখনো হাসছে আবার কখনো কাঁদছে। তবে এই হাসি-কান্নার মাঝেই প্রায় নিজের সন্তানের মতো করে বড় করার স্বপ্ন দেখছে তার নতুন বাবা-মা।
জানতে চাইলে শিশুটির বর্তমান বাবা ঈমান আলী বলেন, গত শনিবার এলাকার এক ভিক্ষুকের সঙ্গে শিশুটিকে নিয়ে এসেছিল তার মা। তারা প্রথমে এক শুঁটকি ব্যবসায়ীর কাছে মেয়েটিকে রাখার কথা বলে। বিষয়টি জেনে আমিও প্রস্তাব রাখি শিশুটিকে লালন-পালন করে নিজের সন্তানের মতো বড় করতে। কারণ আমার ঘরে দু’টি ছেলে সন্তান থাকলেও কোন মেয়ে নেই। তাই অবশেষে শিশুটিকে আমার কাছেই রেখে যায় তার মা। তবে যাওয়ার সময় ওই মহিলাকে ৫ শত টাকা দেয়া হয় বলে জানান ঈমান আলী।
শিশুটির নতুন বাবা ঈমান আলী জানান, শিশু বিক্রি করার সময় মা শুধু কেঁদে কেঁদে কয়েকবার বলেছেন, স্বামী তাকে প্রচণ্ড নির্যাতন করে সাথে ১৮ মাসের এই শিশুটিকেও। এমনকি শিশুটিকে খাবারও দেয় না। যদি কখনো ফিরে আসি অন্তত আমার বাচ্চাটিকে দেখতে দিয়েন ভাই।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *