Connect with us

Highlights

শেরপুরে জেলা জাপার সাধারণ সম্পাদক ছাড়াই বর্ধিত সভা!

Published

on

শেরপুরে জেলা জাপার নতুন কমিটি ও সম্মেলনের দেড় মাসের মাথায় সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে দ্বন্দ্ব শুরু হয়েছে। এর জের ধরে ১ আগষ্ট মঙ্গলবার বিকেলে জেলা জাতীয় পার্টির কার্যালয়ে জেলা জাপার সাধারণ সম্পাদক মাহমুদুল হক মনিকে না জানিয়েই সদর উপজেলার কমিটির বর্ধিত সভা করেছেন। এতে ক্ষুব্ধ হয়েছেন সাধারণ সম্পাদক মনি ও তার সমর্থকরা।

জানা গেছে, গত ১৩ জুন শহরের চকবাজার শহীদ মিনার মাঠে জেলা জাতীয় পার্টির সম্মেলনে কেন্দ্রীয় জাপার সহ-সভাপতি আলহাজ ইলিয়াস উদ্দিনকে সভাপতি এবং নব্য যোগদানকারী বিশিষ্ট ব্যবসায়ী ঢাকায় উদয়ন গ্রুপের চেয়ারম্যান মাহমুদুল মনিকে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়। এসময় জাপা চেয়ারম্যান জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা সাবেক মন্ত্রী গোলাম মোহাম্মদ কাদের এমপি প্রধান অতিথি ছিলেন।

এরপর থেকেই নতুন সাধারণ সম্পাদক মনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে এমপি প্রার্থী হিসেবে গণসংযোগ শুরু করলে জাপা সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এবং এমপি প্রার্থী মোহাম্মদ ইলিয়াস উদ্দিন ক্ষুব্ধ হয়ে উঠেন। এরপর থেকে জাপার সভাপতি মোহাম্মদ ইলিয়াস উদ্দিন সাধারণ সম্পাদক মনিকে বাদ রেখে এবং তাকে না জানিয়েই দলীয় সকল কার্যক্রম ও সভা করে যাচ্ছেন। ইতিমধ্যে সাধারণ সম্পাদক মনির সাথে যুক্ত হয়েছেন জাপার আরো কিছু নেতা-কর্মী। ফলে নতুন কমিটি হওয়ার দেড় মাসের মাথায় জেলা জাপার কোন্দল বা দ্বন্দ্ব শুরু হয়েছে। এদিকে জাপার সভাপতি-সম্পাদকের সাথে দ্বন্দ্বের কারনে সাধারণ নেতা-কর্মীরা হতাশ প্রকাশ করেছেন।

এ বিষয়ে জাপা সভাপতি মোহাম্মদ ইলিয়াস উদ্দিন জানায়, মনিকে আমার হাত ধরে জােগদান করে পদ দিয়েছি। তার সাথে চুক্তি ছিলো আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমার নির্বাচন করে দিবে এবং পরবর্তি নির্বাচনে তাকে দল মনোনীত করলে তার নির্বাচন করে দিবো। কিন্তু সে দলে পদ পেয়েই বিভিন্ন ইউনিয়নের কমিটি থাকার পরও আমাকে না জানিয়ে ইউনিয়ন কমিটি করতে যাচ্ছে এবং নিজেকে এমপি প্রার্থী ঘোষনা করে যাচ্ছে। তার এ কার্যকলাপে দলের কিছু কুচক্রি মহল সহায়তা করে যাচ্ছে। বর্ধিত সভায় তাকে না জানানোর বিষয়ে বলেন, আজ সদর উপজেলা কমিটির বর্ধিত সভা তাই জেলার সম্পাদককে জানানোর প্রয়োজন মনে করেনি বলেই তারা তাকে জানায় নি। এছাড়া এখনও পূর্নাঙ্গ কমিটি করা হয়নি। তাই তাকে প্রাথমিক ভাবে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হলেও চুরান্ত সিদ্ধান্ত হবে কেন্দ্র থেকে। তবে দলে কোন কোন্দল নেই বলে জাপা সভাপতি জানায়।

এ বিষয়ে সাধারণ সম্পাদক মাহমুদুল হক মনি জানায়, জাপার সম্পাদক হয়েছি কোন চুক্তি করে নয়। আমাকে শুরু থেকেই কোন মিটিং এ ডাকেন না। সভাপতি একতরফা কাজকর্ম করে যাচ্ছে। আজকের বর্ধিত সভাতেও আমাকে জানানো হয়নি। এছাড়া আমি চরাঞ্চলের সন্তান, এখানকার মানুষ আমাকে চাইলে আমি দল থেকে এমপি মনোনয়ন চাইতেই পারি।

বর্ধিত সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা শাখার সভাপতি মোখলেছুর রহমান এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম। এসময় প্রধান অতিথি ছিলেন জেলা জাপার সভাপতি মোহাম্মদ ইলিয়াস উদ্দিন এবং প্রধান বক্তা ছিলেন সহ-সভাপতি আতর আলী চেয়ারম্যান। এসময় সদর উপজেলার বিভিন্ন পর্যার নেতা-কর্মী এবং সকল ইউনিয়ন ও ওয়ার্ড নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *