Connect with us

ঝিনাইদহ

শৈলকুপায় ফেইসবুকে সাংবাদিকের নামে আপত্তিকর স্ট্যাটাস, থানায় অভিযোগ

Published

on

জেলা প্রতিনিধি, ঝিনাইদহ: ঝিনাইদহের শৈলকুপায় দুই সাংবাদিকের নামে সামাজিক যোগাযোগ গণমাধ্যম ফেইসবুকে আপত্তিকর ও মানহানিকর স্ট্যাটাস পোস্ট করায় শৈলকুপা থানায় একটি লিখিত অভিযোগ পড়েছে। এছাড়াও থানায় ও আদালতে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৮ ও ৩০ এপ্রিল “Chanchal Press Mahmud” নামের একটি ফেইসবুক আইডিতে দৈনিক সকালের খবর পত্রিকার শৈলকুপা প্রতিনিধি, ৭১ নিউজ টিভির ঝিনাইদহ প্রতিনিধি ও শৈলকুপা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এইচ.এম ইমরান এবং দৈনিক ভোরের কাগজের শৈলকুপা প্রতিনিধি, জেটিভি’র জেলা প্রতিনিধি ও শৈলকুপা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুমনকে নিয়ে আপত্তিকর ও মানহানিকর স্ট্যাটাস পোস্ট করে। এ ঘটনায় শৈলকুপা প্রেসক্লাবে জরুরী বৈঠকের মাধ্যমে নিন্দা জানানো হয়। সেই সাথে ওই ফেইসবুক আইডি’র বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।
জরুরী বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক শৈলকুপা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এইচ.এম ইমরান বাদী হয়ে মঙ্গলবার শৈলকুপা থানায় একটি লিখিত অভিযোগ দেন। এছাড়াও উক্ত আইডি ব্যবহারকারী শৈলকুপা মধ্যপাড়ার খোয়াজ উদ্দিনের ছেলে চঞ্চল মাহমুদকে আসামী করে ঝিনাইদহ দেওয়ানী আদালতে মানহানি মামলা ও জজ কোর্টে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
এদিকে চঞ্চল মাহমুদের নামে মঙ্গলবার শৈলকুপা থানায় লিখিত অভিযোগ দিলে সে বুধবার দুপুর আনুমানিক আড়াইটার দিকে বাদীকে ০১৭১১১৪৩৮৪৩ মোবাইল নাম্বার থেকে ফোন করে অকথ্য ভাষায় গালিগালাজসহ বিভিন্ন ধরনের হুমকি-ধামকি প্রদান করে। হুমকির ঘটনায় সাধারণ ডায়েরী করার জন্য শৈলকুপা থানায় লিখিত দরখাস্ত দেওয়া হয়েছে।
শৈলকুপা থানার ওসি তরিকুল ইসলাম জানান, দুই সাংবাদিককে নিয়ে ফেইসবুকে আপত্তিকর ও মানহানিকর স্ট্যাটাস দেয়ার ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ এসেছে। এছাড়াও বাদীকে মোবাইলে হুমকি দেওয়ায় একটি সাধারণ ডায়েরীর দরখাস্ত এসেছে। অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
উলে­খ্য, ইতিপূর্বে শৈলকুপার পত্রিকা পরিবেশক চঞ্চল মাহমুদ ওরফে কুটে মদ্যপান করে গাড়াগঞ্জ যাত্রাপালায় মাতলামি করাকালে পুলিশ তাকে আটক করে জেল হাজতে পাঠায়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *