Connect with us

জাতীয়

সব মুক্তিযোদ্ধাকে ১০ হাজার টাকা হারে ভাতা

Published

on

স্টাফ রিপোর্টার :   মুক্তিযোদ্ধাদের সমহারে ভাতা দেওয়ার আশাবাদ ব্যক্ত করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, প্রস্তাবিত বাজেটে আর মাত্র ১শ’ ৩০ কোটি টাকা অতিরিক্ত বরাদ্দ পেলেই সব মুক্তিযোদ্ধাকে আমরা ১০ হাজার টাকা করে ভাতা দিতে পারব। রোববার (২১ জুন) দুপুরে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৫-১৬ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে মন্ত্রী এসব কথা বলেন। আ ক ম মোজাম্মেল হক বলেন, সব মুক্তিযোদ্ধাকে ১০ হাজার টাকা করে ভাতা দিতে পারলে কোনো প্রশ্ন উঠবে না, বৈষম্য হবে না।

তিনি বলেন, এখন থেকে পাঠ্যপুস্তকে শুধু মুক্তিযুদ্ধের কথা নয়, ওই সময় যুদ্ধাপরাধী-রাজাকার ও জামায়াতের কী ভূমিকা ছিল তাও অন্তর্ভুক্ত করতে হবে।

যেসব স্কুল-প্রতিষ্ঠানে জাতীয় সঙ্গীত গাওয়া হয় না, জাতীয় পতাকা উত্তোলন করা হয় না, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য এ সময় শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

রাজাকারদের তালিকা নষ্ট করার জন্য বিএনপি-জামায়াতকে দোষারোপ করে মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোটের আমলে মন্ত্রণালয়ে সংরক্ষিত থাকা রাজাকারদের তালিকা গায়েব করে দেওয়া হয়। আমরা সেই রাজাকারের তালিকা প্রণয়ন করছিলাম। অচিরেই আবারও রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *