Connect with us

দেশজুড়ে

সরাইলের শাহাজাদাপুরের সড়ক স¦াধীনতার ৪৪ বছরেও নির্মিত না হওয়ায় মানুষের দুর্ভোগ চরমে

Published

on

সরাইল প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া:
স্বাধীনতার ৪৪ বছর পরও সরাইলের শাহাবাজপুর থেকে শাহাজাদাপুর পর্যন্ত একমাত্র আঞ্চলিক সড়কটির নির্মাণ কাজ সম্পন্ন না হওয়ায় উপজেলার ২টি ইউনিয়নের প্রায় হাজার-হাজার মানুষের দুর্ভোগ চরমে।
সরাইলের শাহাজাদপুর মুক্তিযুদ্ধে অবদান হযরত শাহ জালাল (রহ.) ঘনিষ্ট সহচর হযরত রোকন উদ্দিন শাহর (রা.) পূণ্যভূমি। আর দেশের শীর্ষ পর্যায়ে এলাকার সন্তানরা খ্যাতি নিয়ে কর্মরত থাকলেও এলাকার একমাত্র সড়কটি দীর্ঘদিনেও নির্মিত না হওয়ায় হাজার হাজার মানুষ এখনো জেলা ও উপজেলার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন। সেই সাথে বিদ্যুতের খুঁটি বসানো হলেও ৪৪ বছর বিদ্যুৎ সংযোগ না পেয়ে এলাকার মানুষ বর্তমান ডিজিটাল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। শাহাজাদাপুরের মানুষের চলাচলের একমাত্র সড়ক শাহাজাদাপুর-শাহাবাজপুর সড়কের ৮ কিলোমিটারে ৫ কিলোমিটার পাকাকরণ কাজ শেষ হয় এবং বাকি ৩ কিলোমিটার কাঁচা সড়কে ৩টি কালভার্ট নির্মাণ শেষ হলেও শাহাজাদাপুর বাজার সংলগ্ন খোয়ালীপাড়ের খালের উপর ব্রিজ নির্মাণ না হওয়ায় সড়কের কাজ এক যুগেও সম্পন্ন করা যাচ্ছে না। কিন্তু সড়কটি নির্মিত না হওয়ায় এলাকার লোকজনকে ভাঙ্গাচোড়া পথেই চলাচল করতে হয়। বর্ষায় একটু বৃষ্টি হলেই যান চলাচল বন্ধ হয়ে যায়। তখন এলাকার লোকজন পায়ে হেঁটে এবং রোগীদের মাচায় করে জেলা উপজেলা যেতে ভোগান্তির শিকার হতে হচ্ছে।
এলাকাবাসী জানায়, বৃদ্ধ ও মুমূর্ষু রোগীকে হাসপাতালে নেওয়ার আগেই মৃত্যুর ঘটনা ঘটে। আবার কৃষকরা বীজ, সারসহ কৃষি উপকরণ আনতে এবং উৎপাদিত পণ্য বিক্রি করতে পরিবহন খরচ বেশি লাগায় ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছেন। শিক্ষার্থী ও যানবাহনের চালকের দুর্গতির শেষ নেই। এলাকাবাসী সড়ক নির্মাণের দাবিতে মিছিল নিয়ে পথে নেমেছে।
শাহাজাদাপুরের চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকন জানান, শাহাজাদাপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৫টি ওয়ার্ডের প্রায় ২০/২৫ হাজার মানুষ স্বাধীনতার ৪৪ বছর পর এখনো বিদ্যুৎ না পেয়ে যেমন অবহেলিত তেমনি সড়ক যোগাযোগ না থাকায় চরম দুর্ভোগের শিকার। এ এলাকার দাউরিয়া, নিয়ামতপুর, মলাইশ, গাজীপুর, দেউড়াসহ ৭টি গ্রামের মানুষের প্রাণের দাবি, শাহাজাদাপুর-মলাইশ পর্যন্ত ৩ কিলোমিটার সড়ক পাকাকরণ ও বসানো খুঁটিতে বিদ্যুৎ সংযোগ দেওয়া। সরাইল-আশুগঞ্জ নির্বাচনী এলাকার সাংসদ এ্যাড. জিয়াউল হক মৃধা সড়কটি নির্মাণের জন্য জাতীয় সংসদে দাবি জানান। আমাদের প্রত্যাশা সড়কটি ও খোয়ালীপার খালের উপর ব্রিজ নির্মাণের জন্য প্রধান মন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পে উপজেলা এলজিইডি প্রস্তাব অনুমোদন দিয়ে সড়ক নির্মাণের কাজ বাস্তবায়ন করা হবে। এতে এই এলাকার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন ও প্রাণের দাবি বাস্তবায়ন হবে।
উপজেলার এলজিইডির প্রকৌশলী মাহাবুবুর রহমান জানান, সড়কটি ও খোয়ালীপার খালের উপর ব্রিজ নির্মাণের জন্য প্রকল্প তৈরি করে প্রধান মন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের অন্তর্ভুক্তির জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদন পাওয়া গেলেই সড়কের কাজ শুরু করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *