Connect with us

জাতীয়

৩ আগস্ট খালেদার দুর্নীতি মামলার পরবর্তী শুনানি

Published

on

খালেদা হাজিরা ২৩ ০৭ ২০১৫

নিজস্ব প্রতিনিধি : জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বাদীকে জেরা করেছেন খালেদা জিয়ার আইনজীবীরা। দেড় ঘণ্টা জেরা করার পর তাদের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ৩ আগস্ট পরবর্তী জেরার জন্য দিন ধার্য করেছে আদালত।  ঢাকার বিশেষ জজ আদলত-৩ এর বিচারক আবু আহমেদ জমাদার আজ বৃহস্পতিবার এই আদেশ দেন। বৃহস্পতিবার ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার এই আদেশ দেন।

দুই মামলার শুনানিতে হাজিরা দেওয়ার জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সকাল ১০টা ১২ মিনিটে বকশীবাজারে পৌঁছান। আলিয়া মাদ্রাসাসংলগ্ন কারা অধিদপ্তর প্যারেড মাঠে বিশেষ আদালতে এ মামলার বিচারিক কার্যক্রম চলছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় খালেদা জিয়ার শুনানি শুরু হয়। খালেদা জিয়ার উপস্থিতিতে মামলার বাদী দুদকের উপপরিচালক হারুন-অর-রশিদকে জিজ্ঞাসাবাদ করেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। জেরা অসমাপ্ত রেখে খন্দকার মাহবুব হোসেন আদালত মুলতবির আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন। প্রথমে শুনানির জন্য ৩০ জুলাই নির্ধারণ করা হলেও ওই দিন দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের হাজিরার দিন থাকায় পরবর্তী শুনানি ৩ আগস্ট নির্ধারণ করা হয়।

২০১০ সালের ৮ অাগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন। পরের বছর ১৬ জানুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। আসামিদের বিরুদ্ধে তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়।

২০০৮ সালের ৩ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্টে অনিয়মের অভিযোগে রমনা থানায় অন্য মামলাটি দায়ের করে দুদক। এতিমদের সহায়তার জন্য একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় এ মামলায়।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *