Connect with us

জাতীয়

আর্তমানবতার সেবার কার্যক্রমকে সম্প্রসারিত করার আহবান জানালেন প্রধানমন্ত্রী

Published

on

নিজস্ব প্রতিনিধি:   প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষকে আরও বেশি সেবা দিয়ে মানবতাকে সমুন্নত রাখা এবং রেডক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির সকল সদস্যকে আর্তমানবতার সেবার কার্যক্রমকে সম্প্রসারিত করার আহবান জানিয়েছেন।  তিনি বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে দেয়া আজ এক বাণীতে এ আহবান জানান।  প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি তার কার্যক্রমকে আরও সম্প্রসারিত করবে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে ৮ মে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন করছে জেনে তিনি আনন্দিত।

তিনি বলেন, রেড ক্রিসেন্ট ও রেড ক্রস আন্দোলনের প্রতিষ্ঠাতা জীন হেনরি ডুনান্ট ১৮২৮ সালের ৮ মে সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্মগ্রহণ করেন। তার প্রতি সম্মানের নিদর্শনস্বরূপ তার জন্মদিনকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে পালন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, আর্তমানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটি বিশ্বব্যাপী কাজ করে যাচ্ছে। বাংলাদেশেও রেড ক্রিসেন্ট সোসাইটি প্রতিষ্ঠালগ্ন থেকে বিপন্ন মানুষের সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জরুরি ত্রাণ, দুর্যোগ সাড়াদান প্রস্তুতি, ঝুঁকি ব্যবস্থাপনা, স্বাস্থ্যসেবা, রক্তদান কর্মসূচি ও যুব রেড ক্রিসেন্ট কার্যক্রমসহ বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে এ সোসাইটি বাংলাদেশে এর কার্যকম চালিয়ে যাচ্ছে।

তিনি এই দিবসে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনের প্রতিষ্ঠাতা জীন হেনরি ডুনান্টের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।  তিনি এই আন্দোলনের সাথে সম্পৃক্ত সকল স্বেচ্ছাসেবক, সদস্য ও কর্মীদের শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সকল কর্মসূচির সাফল্য কামনা করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *