Connect with us

জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন

Published

on

নিজস্ব প্রতিনিধি:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল সিরাজগঞ্জের শাহজাদপুরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে একটি সরকারি বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

একই সঙ্গে তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৪তম জন্মজয়ন্তীর তিন দিনব্যাপী জাতীয় পর্যায়ের অনুষ্ঠানের উদ্বোধন করবেন। আগামীকাল ২৫ বৈশাখ রবীন্দ্রনাথের জন্মদিন।

এছাড়াও তিনি সিরাজগঞ্জ জেলা নির্মিত পার্সপোট অফিস, মেরিন একাডেমি, শেখ রাসেল পার্ক, জেলা রেজিষ্ট্রি অফিস ও সম্প্রসারিত ১৫০ মেঘাওয়াট বিদ্যুৎ প্লান্টের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগে বিশ্বকবি রবীন্দ্র ঠাকুরের স্মৃতি বিজড়িত শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছিলেন।

প্রধানমন্ত্রীর আগম উপলক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন নতুন রূপে সেজেছে শাহজাদপুর। প্রধানমন্ত্রীর রবীন্দ্র কাছারিবাড়ি পরিদর্শনের কথা রয়েছে।

শাহজাদপুরের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন বলেন, আমরা প্রধানমন্ত্রীর শাহজাদপুরে আগমনকে স্বাগত জানাই। প্রধানমন্ত্রী শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রতিশ্রুতি দিয়েছিলেন, সেটা বাস্তবায়ন হতে যাচ্ছে। এটাই দেশবাসীকে জানাতে চাই যে, শেখ হাসিনা যা বলেন তাই করেন। প্রধানমন্ত্রীর এই উদ্যোগ স্মরণীয় হয়ে থাকবে।

শাহজাদপুরের রবীন্দ্র কাছারিবাড়ির দায়িত্বে নিয়োজিত প্রতœতত্ত্ব বিভাগের কর্মকর্তা কাস্টোডিয়ান হালিমা আফরোজ জানান, প্রধানমন্ত্রীর কাছারিবাড়ি পরিদর্শনে আসার কথা রয়েছে। সে জন্য আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেন জানান, প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে আগমন উপলক্ষে আমাদের সকল প্রস্তুতি সূম্পর্ণ হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *