Connect with us

দেশজুড়ে

সারাদেশে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিতকুড়িগ্রাম

Published

on

কুড়িগ্রাম প্রতিনিধি:
নানা আয়োজনে কুড়িগ্রামে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা কুড়িগ্রামে জেলা শাখার উদ্যোগে গত কাল সকালে জজকোর্ট চত্ব¡র থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে কোর্ট চত্বরে আইনগত সহায়তা মেলা ও আলোচনা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন, জেলা ও দায়রা জজ গোলাম মোরশেদ, চিফ জুডিশ্যাল ম্যাজিস্ট্রেট শরীফ উদ্দিন, পুলিশ সুপার ডা. মো. তবারক উল্ল্যা, জেলা বারের সভাপতি এ্যাডভোকেট আব্রাহাম লিংকন, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ফখরুল ইসলাম প্রমুখ।
মাগুরায়
মাগুরা প্রতিনিধি:
মাগুরা জেলা দায়রা জজের উদ্যোগে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় মাগুরা জজ কোর্টের সামনে থেকে বের হয়ে র‌্যালিটি চৌরঙ্গীর মোড় হয়ে ভায়না দিয়ে আবার জজ কোর্টের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালিতে জেলা দায়রা জজসহ অন্যান্য বিচারক, এ্যাডভোকেট ও বিভিন্ন শিখার্থীরা অংশ নেয়। র‌্যালি শেষে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। বক্তারা বলেন, যারা অর্থের অভাবে আইনি সহায়তা থেকে বঞ্চিত তাদের সরকারি খরচে আইনের সহায়তা দেওয়া হবে।
নেত্রকোনা
নেত্রকোনা প্রতিনিধি:
নেত্রকোনা জেলা আইনগত সহায়তা প্রদান সংস্থার উদ্যোগে মঙ্গলবার নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জেলা প্রশাসক ড. তরুণ কান্তি শিকদারের সভাপতিত্বে এ উপলক্ষে আলোচনায় বক্তৃতা করেন পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আমিরুল ইসলাম খান, পিপি অ্যাডভোকেট জিএম খান পাঠান বিমল প্রমুখ।
মানিকগঞ্জ
ভ্রাম্যমাণ প্রতিনিধি, মানিকগঞ্জ:
বর্ণাঢ্য র‌্যালি ও আইনি সহায়তার বিভিন্ন স্টল স্থাপনের মধ্য দিয়ে মানিকগঞ্জে পালিত হয়েছে জাতীয় আইনগত সহায়তা দিবস। “সরকারি আইনি সহায়তা পাওয়ার দ্বার উন্মুক্ত হলো, বিকল্প বিরোধ নিস্পত্তি সংযুক্ত হলো এবার”- এই শ্লোগান নিয়ে দিবসটি উদযাপন করে জেলার আইনজীবী সমিতি, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর, বারসিক, ব্র্যাকসহ নানা সংগঠন। মঙ্গলবার সকাল ৯টায় কোর্ট চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কোর্টে গিয়ে শেষ হয়। পরে জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে দিবসের তাৎপর্য সম্পর্কে জেলা আইনজীবী ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি নূর মো. জাহাঙ্গীর সরকার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফায়জুল কবির, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা ও সহকারী জজ সাউথ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার কামরুল ইসলাম প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *