Connect with us

খেলাধুলা

এইচএম সেলিম রান টেন কে ২০২৪ ম্যারাথন দৌড়ে চ্যাম্পিয়ন মুক্তাদির-সুমাইয়া

Published

on

এইচএম সেলিম রান টেন কে ২০২৪ তে পুরুষ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন মুক্তাদির আহমেদ। নারী ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন সুমাইয়া আক্তার। শুক্রবার সকালে রাজধানীর উত্তরাস্থ দিয়াবাড়িতে পিনাকল স্পোর্টস অ্যাসোসিয়েশনের আয়োজনে ‘সুস্থ সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নেই’ শীর্ষক এ ‘এইচএম সেলিম রান টেন কে ২০২৪’ ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এদনি সকাল সাড়ে ৫টা থেকে প্রবল শীত ও কুয়াশা উপেক্ষা করে প্রতিযোগীরা প্রতিযোগিতার স্টার্টিং পয়েন্ট ১৮নং সেক্টরের ১০নং ব্রিজের নিকটে আসতে শুরু করেন। সাড়ে ৬টা থেকে ওয়ার্ম আপ শুরু হয়। সকাল ৭টায় বেজে ওঠে পুরুষ প্রতিযোগীদের ম্যারাথনের বাঁশি। এর ৩০ মিনিট পর শুরু হয় নারীদের প্রতিযোগিতা।

দৌড়ে পুরুষ প্রতিযোগিদের মধ্যে ৪৬ মিনিটে ১০ কিলোমিটার দৌড় শেষ করে প্রথম স্থান অধিকার করেন প্রতিযোগী মুক্তাদির আহমেদ, দ্বিতীয় হন সোহেল রানা (৪৭মিনিট) এবং তৃতীয় হন মোহাম্মদ হৃদয় (৪৭.৩০মিনিট)। নারীদের মধ্যে সাড়ে ৭ কিলোমিটার দৌড়ে ৪০মিনিটে প্রথম স্থান অধিকার করেন সুমাইয়া আক্তার, দ্বিতীয় স্থান নাজমুন্নাহার বিথী এবং তৃতীয় স্থান জাহানারা আক্তার। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়াও সকল ফিনিশারকে মেডেল প্রদান করেন আয়োজক কর্তৃপক্ষ। জানা যায়, এই ম্যারাথন প্রতিযোগিতায় ৫৭২ জন পুরুষ ও ৪৪৩ জননারী অংশ গ্রহণ করে। যাদের মধ্যে তিনজন ব্যাতিরেকে সকলে এন্ডিং পয়েন্ট অতিক্রম করতে সক্ষম হয়।

পিনাকল স্পোর্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রিয়াল তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিনাকল স্পোর্টস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ও হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। উদ্বোধনী বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক এস এম সামসুল হুদা। বিশেষ অতিথি ছিলেন, পিনাকল স্পোর্টস অ্যাসোসিয়েশনের উপদেষ্টা খাদিজা খাতুন, দৈনিক দেশেরপত্রের সম্পাদক রুফায়দাহ পন্নী, হেযবুত তওহীদের ঢাকা বিভাগীয় সভাপতি, ডা. মাহবুব আলম মাহফুজ, বরিশাল বিভাগীয় সভাপতি আল আমিন সবুজ, সিলেট বিভাগীয় সভাপতি আলী হোসেন, তারুণ্যের সভা সংগঠনের চেয়ারম্যান আয়েশা সিদ্দিকা প্রমুখ। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন ক্রীড়াবিদ তাহের হোসেন মারুফ, ডা. তুহিন মাহমুদ, শাহ নেওয়াজ খান রিপন ও ফরিদ উদ্দিন রব্বানী প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *