Connect with us

দেশজুড়ে

পরিচ্ছন্ন নগরী উপহারে নিজ হাতে আবর্জনা পরিস্কার করলেন রসিক মেয়র

Published

on

রংপুর সিটি কর্পোরেশনবাসীকে পরিস্কার-পরিচ্ছন্ন নগরী উপহার দিতেই নিজ হাতে ময়লা-আবর্জনা তুলে ফেলে দিলেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

বৃহস্পতিবার সকালে তিনি রংপুর প্রেসক্লাবের সামনে জমে থাকা ময়লা-আবর্জনা ডাস্টবিনে ফেলে দেন। এ সময় তিনি সিটি কর্পোরেশনবাসীর উদ্দেশ্যে বলেন, যেখানে-সেখানে ময়লা-আবর্জনা ফেলবেন না। অফিস-আদালত, ব্যাংক-বিমা, বাসা-বাড়ি, বিভিন্ন মার্কেট-বিপনী বিতান, ব্যবসা-প্রতিষ্ঠানের ময়লা-আবর্জনা রাস্তা-ঘাটে না ফেলে নিজ নিজ প্রতিষ্ঠানের ঝুঁড়িতে ফেলে রাখুন অথবা নগরীর বিভিন্ন জায়গায় ডাস্টবিন রয়েছে। সেগুলোতে ময়লা-আবর্জনা ফেলে রাখুন। প্রতিদিন সকালে সিটি কর্পোরেশনের গাড়ি গিয়ে ওইসব ময়লা-আবর্জনা পরিস্কার করে ফেলবেন। আর এভাবেই রংপুর সিটি কর্পোরেশনকে একটি পরিস্কার-পরিচ্ছন্ন নগরীতে গড়ে তোলা সম্ভব হবে। এ সময় সেখানে উপস্থিত মানুষজনও ময়লা-আবর্জনা তুলে ডাস্টবিনে ফেলে দেন।
পরে তিনি তিনি ‘‘সবাই মিলে শপথ করি পরিছন্ন নগর গড়ি, আমার শহর আমার অহংকার, পরিস্কার-পরিছন্নতা আমার অঙ্গীকার’’ এই শ্লোগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ থ্যালাসেমিয়া এ্যাসেসিয়েশনের আয়োজনে মাসব্যাপী ময়লা-আর্বজনা পরিস্কার কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ থ্যালাসেমিয়া এ্যাসেসিয়েশন এর সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারন সম্পাদক মোশফিক শাহরিয়া, অর্থ সম্পাদক রাসেল আশিক প্রামনিক, দপ্তর সম্পাদক আবু হাসনাত, সাংগঠনিক সম্পাদক লিজা জাহানসহ স্থানীয় সুধীজন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *