Connect with us

দেশজুড়ে

বেরোবিতে অবিলম্বে ভর্তি পরীক্ষা গ্রহণের দাবিতে নীল দলের মানববন্ধন ও ক্লাশ চালিয়ে যাওয়ার ঘোষণা

Published

on

 

বেরোবি   প্রতিনিধি:রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত শিক্ষকবৃন্দের সংগঠন নীল দলের আয়োজনে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ  স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষার দাবিতে প্রশাসনিক ভবনের পূর্ব সড়কে আজ দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত দেড় ঘণ্টাব্যাপী চলে মানববন্ধন।

মানববন্ধনে অনতিবিলম্বে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করা ৯০ হাজার ৪০২ জনের শিক্ষার্থীর ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য জোর দাবি জানানো হয়। নীল দলের শিক্ষকগণ ছাড়াও কয়েক শত সাধারণ শিক্ষার্থী এ মানববন্ধনে অংশ নেয়। নীল দলে সভাপতি আপেল মাহমুদ এর সভাপতিত্বে দেড়ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক উমর ফারুক, ইতিহাস ও প্রত্নতত্ব বিভাগের বিভাগীয় প্রধান গোলাম রব্বানী, অর্থনীতি বিভাগের শিক্ষক বেলাল উদ্দিন প্রমূখ।
ভর্তিপরীক্ষা ব্যহত করা আন্দোলনকারীদের উদ্দেশ্যে ড. তুহিন ওয়াদুদ বলেন ‘বিভাগীয় প্রধান ও ডিনের পদ থেকে পদত্যাগ করায় কার্যত অচল হয়ে পড়েছে ভর্তি কমিটি। প্রায় ৯০ হাজার আবেদনকারীর পরীক্ষা গ্রহণের জন্য আপনারা পদত্যাগপত্র প্রত্যাহার করে ভর্তি কমিটিকে সচল করুন। শিক্ষা কার্যক্রম ব্যহত করে আন্দোলন করায় দেশবাসী এ বিশ্ববিদ্যালয় সম্পর্কে নেতবিাচক ধারণা পোষণ করছে।’
উমর ফারুক তার বক্তব্যে ভর্তি পরীক্ষার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণের জন্য আন্দোলনকারী ও উপাচার্য়েও প্রতি দাবি জানান। গোলাম রব্বানী বলেন, ‘শ্রমজীবী অসংখ্য অভিভাকের সন্তানেরা এখানে পড়তে আসে। অভাবী অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য অনতিবিলম্বে ভর্তি পরীক্ষা গ্রহণ করতে হবে।’
এদিকে লোক প্রশাসন বিভাগের শিক্ষক মোঃ জুবায়ের ইবনে তাহের ক্লাস গ্রহণ করতে গেলে চতুর্থ শ্রেণির একজন কর্মচারী ক্লাস নিতে বাধা দেয় এবং অশোভন আচরণ করে বলে অভিযোগ উঠেছে। উক্ত ঘটনায় নীল দলের পক্ষ থেকে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে অবিলম্বে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। এছাড়া আন্দোলনকারীগণ ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিলেও নীল দলের পক্ষ থেকে ক্লাশ পরীক্ষা চালিয়ে যাবেন বলে জানানো হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *