Connect with us

দেশজুড়ে

ব্রিজের অপেক্ষায় হাজারো মানুষ, ভরসা বাঁশের একটি সাঁকো

Published

on

বগুড়া গাবতলি দূর্গাহাটা ইউনিয়নে পাঁচকাউনিয়া গ্রামে ইচ্ছামতি নদীর উপর ফিতা কেটে বাঁশেরর সাঁকো উদ্ভোধন করছেন ইউএনও মুহাম্মদ আহসান হাবিব।

বগুড়া গাবতলি দূর্গাহাটা ইউনিয়নে পাঁচকাউনিয়া গ্রামে ইচ্ছামতি নদীর উপর ফিতা কেটে বাঁশেরর সাঁকো উদ্ভোধন করছেন ইউএনও মুহাম্মদ আহসান হাবিব।

বগুড়া গাবতলি উপজেলার দূর্গাহাটা ইউনিয়নের পাঁচকাউনিয়া গ্রামের মাঝখানে বয়ে চলা ইছামতি নদী। উক্ত নদীর উপর গ্রামবাসীর উদ্যোগে সদ্য নির্মিত হয়েছে একটি বাঁশের সাঁকো। সাঁকোরটির উদ্ভোধন করেন গাবতলি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আহসান হাবিব। এ সময়ে উপসি’ত ছিলেন চেয়ারম্যান আব্দুল মতিন মিঠু সহ অত্র এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

এ সাাঁকোর ওপর দিয়ে চলছে জীবনের লেনাদেনা। সরজমিন দেখা গেছে, উপজেলার দূর্গাহাটা ইউনিয়নের পাঁচকাউনিয়া ও শিলদহবাড়ী গ্রামটি কৃষিনির্ভর এলাকা হিসেবে পরিচিত। অস’ায়ী এ বাঁসের সাঁকো দিয়ে পারাপার হয়ে দুই গ্রামের পাঁচ থেকে সাত হাজার মানুষ।

এখানে মরিচ,পেঁজ, আলু, ধান, পাট, শাকসবজি সহ নানা ধরনের ফসল উৎপাদন হয়। ব্রিজ না থাকায় এলাকার কৃষকসহ সাধারণ মানুষকে অবর্নর্ণীয় দুর্ভোগ পোহাতে হয়েছে। সম্প্রতি গ্রামবাসীর উদ্যোগে স্বেচ্ছায় শ্রমের সদ্য নির্মিত করা হয়েছে একটি বাঁশের সাঁকো। এলাকাবাসী জানায়, অনেক রাজনৈতিক নেতা ব্রিজ নির্মানের জন্য প্রতিশ্রতি দিয়েছেন। ব্রিজ নির্মান করলে এলাকার মানুষ যেমন উপকৃত হবে, অন্যদিকে কৃষি অর্থনীতি নির্ভর এলাকার মানুষ তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পেয়ে স্বাবলম্বী হয়ে উঠবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আহসান হাবিব জানান, সেতু নির্মাণের জন্য ইতোমধ্যে সেখানে প্রক্যেশলী দিয়ে সেতু নির্মাণের সম্ভাব্যতা যাচাই করে ঢাকায় পাঠোনো হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *