অবৈধ বিদ্যুৎ সংযোগ দিতে রাজি না হওয়ায় লাইনম্যানকে রর্ড দিয়ে পিটিয়েছে ইউপি সদস্য

0
মোঃআল আলেম (পটুয়াখালী) প্রতিনিধিঃ
অবৈধ ভাবে বিদ্যুৎ সংযোগ দিতে রাজি না হওয়ায় পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের সিনিয়র লাইনম্যান নুরুল ইসলাম (৩৮) কে লোহার রর্ড দিয়ে পিটিয়ে আহত করা হয়েছে। আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গত সোমবার সন্ধ্যার দিকে উপজেলার বগা ইউপির রাজনগর এলাকার কাদের মোল্লার গ্রেজে  এ ঘটনাটি ঘটেছে।
স্থানীয় বাসিন্দা ও আহত ব্যক্তির সঙ্গে কথা বলে জানা গেছে,পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষকে না জানিয়েই গত সোমবার বিকেলে উপজেলার বগা ইউনিয়নের রাজনগর গ্রামে পারভেজ মোল্লা (৩৫) নামে এক ব্যক্তি গাছ কাটেন। ওই গাছ পড়ে বিদ্যুৎ সরবরাহ লাইনের তার ছিড়ে যায়। তখন আতঙ্কিত হয়ে পড়ে ওই এলাকার মানুষ।
খবর পেয়ে ঘটনার দিন সন্ধ্যার দিকে নুরুল ইসলামসহ দুজন গিয়ে দুর্ঘটনা এড়াতে ওই এলাকার বিদ্যুৎ সরবরাহ লাইন বন্ধ করে দেন। ওই সময় মিজানুর রহমান তাকে (নুরুল ইসলাম) কে  কিছু টাকা নিয়ে অফিসকে না জানিয়ে বিদ্যুৎ সরবরাহ লাইন ঠিক করে পুনরায় চালু করার জন্য বলেন।
তখন তিনি (নুরুল ইসলাম) রাজি না হয়ে অফিসে আবেদন করার জন্য বললে ক্ষিপ্ত হয়ে মেম্বার মিজানুরসহ তিনজন মিলে তাঁকে (নুরুল ইসলাম) কে লোহার রড দিয়ে এলোপাথারি ভাবে পিটিয়ে গুরুতর আহত করে। পরে আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে পাঠায়।
এ বিষয়ে জানতে চাইলে মিজানুর রহমান বলেন,‘ওই ব্যক্তি তাঁর কাছে লাইন চালু করার জন্য পাঁচ হাজার টাকা দাবি করেছিল। দিতে রাজি না হওয়ায় তাঁর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছে। এ কারণে ধাক্কা দিয়েছি, পিটানো কিংবা মারধর করা হয়নি।’
পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) এ কে এম আজাদ বলেন,‘ঘটনাটি খুবই দুঃখজনক। এ ঘটনায় থানায় অভিযোগ দেয়া হয়েছে।
বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন,‘লিখিত অভিযোগ পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
জে থার্টিন,খুলনা

Leave A Reply